১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পার্লামেন্টের আস্থা ভোটে জয়ী পেজেশকিয়ানের মন্ত্রিসভা

ইরানের পার্লামেন্ট - ছবি : সংগৃহীত

ইরানের জাতীয় পার্লামেন্ট- মজলিস দেশের নতুন মন্ত্রিসভা অনুমোদন করেছে। প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান মনোনীত মন্ত্রিসভার সদস্যদের বিষয়ে পাঁচ কর্মদিবসে বিস্তারিত বিতর্ক ও পর্যালোচনা শেষে এই অনুমোদন দেয় মজলিস।

পেজেশকিয়ান নতুন মন্ত্রিসভার জন্য ১৯ জনের নাম প্রস্তাব করেছিলেন তবে একজন বাদ পড়েছেন বলে জানা গেছে। তিনি সংসদের আস্থা অর্জনে ব্যর্থ হন।

নতুন মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রী হয়েছেন আব্বাস আরাকচি। এর আগে তিনি হাসান রুহানি সরকারের সময় অন্যতম উপ পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ছয় জাতিগোষ্ঠীর সাথে পরমাণু আলোচনার ক্ষেত্রেও তিনি বিশেষ ভূমিকা পালন করেন।

প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার ১২ দিন পর গত ১১ আগস্ট নতুন মন্ত্রিসভার নাম প্রস্তাব করেন মাসুদ পেজেশকিয়ান।
সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement
মোদি-হাসিনা জুটি বাংলাদেশে শাসন পরিবর্তন ঠেকাতে ব্যর্থ হয়েছে বাংলাদেশের সাথে সম্পর্ক স্থিতিশীল রাখতে চাই : জয়শঙ্কর বাংলাদেশের গণতান্ত্রিক উত্তরণকে সমর্থন দেয়া প্রয়োজন : রিচার্ড ভার্মা ২ মাসের জন্যে নির্বাহী ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী ভারতীয় নৌবাহিনীর শীর্ষ বৈঠকে বাংলাদেশ ও চীন পরিস্থিতি প্রাধান্য পাচ্ছে গাজীপুরে বেতনের দাবিতে বিক্ষোভ, সড়ক অবরোধ কোনো ষড়যন্ত্রের কাছে ছাত্র-জনতার আত্মত্যাগ ব্যর্থ হতে দেয়া যাবে না সিন্ডিকেটের কব্জায় শিক্ষা প্রশাসন গাজায় ইসরাইলি হামলায় ১১ হাজার শিক্ষার্থী নিহত সরকারে গেলে জনগণের ওপর জোর করে কোনো কিছু চাপিয়ে দেবে না জামায়াত : ডা: তাহের নিয়মনীতির তোয়াক্কা নেই মাছের ঘেরে বিলীন সড়ক

সকল