১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

পার্লামেন্টের আস্থা ভোটে জয়ী পেজেশকিয়ানের মন্ত্রিসভা

ইরানের পার্লামেন্ট - ছবি : সংগৃহীত

ইরানের জাতীয় পার্লামেন্ট- মজলিস দেশের নতুন মন্ত্রিসভা অনুমোদন করেছে। প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ান মনোনীত মন্ত্রিসভার সদস্যদের বিষয়ে পাঁচ কর্মদিবসে বিস্তারিত বিতর্ক ও পর্যালোচনা শেষে এই অনুমোদন দেয় মজলিস।

পেজেশকিয়ান নতুন মন্ত্রিসভার জন্য ১৯ জনের নাম প্রস্তাব করেছিলেন তবে একজন বাদ পড়েছেন বলে জানা গেছে। তিনি সংসদের আস্থা অর্জনে ব্যর্থ হন।

নতুন মন্ত্রিসভায় পররাষ্ট্রমন্ত্রী হয়েছেন আব্বাস আরাকচি। এর আগে তিনি হাসান রুহানি সরকারের সময় অন্যতম উপ পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ছয় জাতিগোষ্ঠীর সাথে পরমাণু আলোচনার ক্ষেত্রেও তিনি বিশেষ ভূমিকা পালন করেন।

প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার ১২ দিন পর গত ১১ আগস্ট নতুন মন্ত্রিসভার নাম প্রস্তাব করেন মাসুদ পেজেশকিয়ান।
সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement
মাথায় পুলিশের আঘাতে বাকরুদ্ধ শরীফুল, ভেঙেছে হাঁটুও মাদক গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার ছাত্র আন্দোলনে সবচেয়ে নির্মম হত্যাকাণ্ডগুলোর বিচার আগে হবে : চিফ প্রসিকিউটর ২০ সেপ্টেম্বর থেকে শুক্রবারও চলবে মেট্রোরেল আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ৩০ বছরে পদার্পণ মির্জা আব্বাসকে হত্যাচেষ্টা মামলায় রাশেদ খান মেনন ৩ দিনের রিমান্ডে মাথাল প্রতীকে ইসির নিবন্ধন পেল সাকির গণসংহতি সাবেক রেলমন্ত্রী সুজনের সকালে রিমান্ড বিকেলে স্থগিত বিডিআর হত্যাকাণ্ডের তথ্য জেনে যাওয়ায় খুন করা হয় ক্যাপ্টেন রাজিবকে ঘুষ-দুর্নীতির সংস্কৃতি থেকে আমাদের বের হতে হবে : ধর্ম উপদেষ্টা রাজনৈতিক মামলা প্রত্যাহারে ড. ইউনূসকে চিঠি দেবে বিএনপি

সকল