০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬
`

গাজায় জাতিসঙ্ঘের স্কুলে ইসরাইলি হামলা, নিহত ১৬

গাজায় জাতিসঙ্ঘের স্কুলে ইসরাইলি হামলা, নিহত ১৬ - সংগৃহীত

ফিলিস্তিনের গাজায় জাতিসঙ্ঘ পরিচালিত স্কুলে ইসরাইলি হামলায় ১৬ জন নিহত হয়েছেন। হামাস সরকার এ কথা জানিয়েছে।

গাজায় ইসরাইলি অভিযান শুরুর পর হাজার হাজার বাস্তুচ্যুত লোক জাতিসঙ্ঘ পরিচালিত বিভিন্ন স্কুলে আশ্রয় নেন।

ইসরাইলের সামরিক বাহিনী বলেছে, গাজার মধ্যাঞ্চলে নুসিরাতের আল জাওনি স্কুলে হামলা চালানো হয়েছে। কারণ এই স্কুল থেকে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হচ্ছিল।

হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবারের এ হামলার তীব্র নিন্দা জানিয়ে একে জঘন্য হত্যাকাণ্ড হিসেবে বর্ণনা করে বলেছে, হামলায় ৫০ জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেয়া হয়েছে।

হামলার সময়ে স্কুলটিতে আশ্রয় নেয়া সাত হাজার লোকের অবস্থান ছিল বলে হামাস সরকারের প্রেস অফিস জানিয়েছে।

প্রেস অফিস আরো জানিয়েছে, জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থা পরিচালিত স্কুলটিতে হামলায় হতাহতদের অধিকাংশ নারী, শিশু ও বয়স্ক ব্যক্তি।

উল্লেখ্য, গাজায় গত বছরের ৭ অক্টোবর শুরু হওয়া যুদ্ধে এ পর্যন্ত ইসরাইলি হামলায় ৩৮ হাজার ৯৮ ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের অধিকাংশই বেসামরিক নাগরিক।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
আরো ৩ দেশ থেকে বুলগেরিয়ার ভিসার আবেদন করতে পারবে বাংলাদেশী শিক্ষার্থীরা ইংল্যান্ডকে হারাতে ১১৯ রান প্রয়োজন বাংলাদেশের ভারতে গেল ৪১০ টন ইলিশ ‘রাষ্ট্র পরিচালনার স্টাইল পরিবর্তন করা খুবই জরুরি’ মধ্যপ্রাচ্যকে সর্বাত্মক যুদ্ধের দিকে ঠেলে দিয়েছে যে সপ্তাহটি ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা হলে সন্ত্রাস চাঁদাবাজ ও লুটেরাদের ভয়ের কারণ আছে : সীরাত মাহফিলে বক্তরা বিপিএল বিতর্ক : ৭ দলই নির্ধারণ হয়নি এখনো ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধে এ পর্যন্ত নিহত ৪১ হাজার ৮২৫ বুড়িচংয়ে ৬ দিন পর পুকুর থেকে স্কুলছাত্রের লাশ উদ্ধার ১৫টি খাল খনন করলেই দূর হবে ঢাকার ৮০ শতাংশ জলাবদ্ধতা ইফা সংস্কারের দাবি লেখক-অ্যাক্টিভিস্ট ফোরামের

সকল