০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

গাজায় জাতিসঙ্ঘের স্কুলে ইসরাইলি হামলা, নিহত ১৬

গাজায় জাতিসঙ্ঘের স্কুলে ইসরাইলি হামলা, নিহত ১৬ - সংগৃহীত

ফিলিস্তিনের গাজায় জাতিসঙ্ঘ পরিচালিত স্কুলে ইসরাইলি হামলায় ১৬ জন নিহত হয়েছেন। হামাস সরকার এ কথা জানিয়েছে।

গাজায় ইসরাইলি অভিযান শুরুর পর হাজার হাজার বাস্তুচ্যুত লোক জাতিসঙ্ঘ পরিচালিত বিভিন্ন স্কুলে আশ্রয় নেন।

ইসরাইলের সামরিক বাহিনী বলেছে, গাজার মধ্যাঞ্চলে নুসিরাতের আল জাওনি স্কুলে হামলা চালানো হয়েছে। কারণ এই স্কুল থেকে সন্ত্রাসী কর্মকাণ্ড চালানো হচ্ছিল।

হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবারের এ হামলার তীব্র নিন্দা জানিয়ে একে জঘন্য হত্যাকাণ্ড হিসেবে বর্ণনা করে বলেছে, হামলায় ৫০ জন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেয়া হয়েছে।

হামলার সময়ে স্কুলটিতে আশ্রয় নেয়া সাত হাজার লোকের অবস্থান ছিল বলে হামাস সরকারের প্রেস অফিস জানিয়েছে।

প্রেস অফিস আরো জানিয়েছে, জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থা পরিচালিত স্কুলটিতে হামলায় হতাহতদের অধিকাংশ নারী, শিশু ও বয়স্ক ব্যক্তি।

উল্লেখ্য, গাজায় গত বছরের ৭ অক্টোবর শুরু হওয়া যুদ্ধে এ পর্যন্ত ইসরাইলি হামলায় ৩৮ হাজার ৯৮ ফিলিস্তিনি নিহত হয়েছে। এদের অধিকাংশই বেসামরিক নাগরিক।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
বিএনপির দাবি নির্বাচনী রোডম্যাপ, জামায়াত চায় আগে সংস্কার বৃষ্টির পানিতে তলিয়ে গেছে নারায়ণগঞ্জের মসজিদসহ শতাধিক স্থাপনা ‘রংপুরে প্রত্যেকটি মন্দির পাহারা দিবে জামায়াত শিবির নেতাকর্মীরা’ ব্যাটিং-ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে হার বাংলাদেশের নৌবাহিনীর অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী আটক তারাগঞ্জে মহাসড়ক অবরোধ, ১০ কিলোমিটার এলাকা যানজট সুনামগঞ্জের দিরাইয়ে আ’লীগ নেতা গ্রেফতার অন্যায় করে পার পাওয়া যায়, এ সংস্কৃতি থেকে বের হতে হবে : অর্থ উপদেষ্টা নোয়াখালীতে বৃদ্ধ বাবাকে পিটিয়ে হত্যা করল ছেলে সরকারি চাল বিক্রি করে ভারতে পালানোর সময় খাদ্য কর্মকর্তা আটক কেরানীগঞ্জে খাবারের দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩

সকল