০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ১ মহররম ১৪৪৬
`

পশ্চিমতীরে ইসরাইলি হামলায় ৪ ফিলিস্তিনি নিহত

-

অধিকৃত পশ্চিমতীরে ইসরাইলের বিমান হামলায় ৪ ফিলিস্তিনি নিহত হয়েছে। ফিলিস্তিন কর্তৃপক্ষ বুধবার এ কথা জানিয়েছে।

ইসরাইল নূর শামস ক্যাম্পে এ হামলা চালিয়েছে। সাম্প্রতিক সময়ে ইসরাইলি অভিযান ও ইহুদি বসতিকারীদের হামলার কারণে ক্যাম্পটিতে সসিংহতা এতটাই বেড়েছে যে- যা গত দশকেও এমনটা দেখা যায়নি।

ফিলিস্তিন কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, পশ্চিম তীরের তুলকারেম শহরের উত্তরে নূর শাসম ক্যাম্পে দখলদারদের বোমা হামলায় ৪ জন নিহত হয়েছে।

ইসরাইলি সামরিক বাহিনী টেলিগ্রামে এক বিবৃতিতে বলেছে, তাদের একটি বিমান নূর শামস এলাকায় সন্ত্রাসী সেল লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় যুদ্ধ শুরুর পর থেকে ইসরাইলি বাহিনী ও বসতিকারীদের হামলায় অন্তত ৫৫৬ ফিলিস্তিনি নিহত হয়েছে। একই সময়ে ফিলিস্তিনিদের হামলায় অন্তত ১৫ ইসরাইলি নিহত হয়েছে।

উল্লেখ্য, ৭ অক্টোবর দক্ষিণ ইসরাইলে হামাসের হামলার মাধ্যমে গাজার যুদ্ধ শুরু হয়। ইসরাইলের দেয়া তথ্য অনুযায়ী, এই হামলায় ১ হাজার ২০০ জন নিহত হন, যাদের বেশিরভাগই বেসামরিক মানুষ।

হামাস-পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলের প্রতিশোধমূলক পাল্টা হামলায় এখন পর্যন্ত ৩৮ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন, যাদের বেশিরভাগই বেসামরিক ব্যক্তি।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্টকে জামায়াতের অভিনন্দন ঋণ নিয়ে পদ্মা সেতু করা হলে তিস্তা মহাপরিকল্পনা কেন নয়, প্রশ্ন জি এম কাদেরের আমি মনে করি আন্দোলনটা না করাই ভালো : অ্যাটর্নি জেনারেল উপজেলা চেয়ারম্যান হতে চেয়েছিলেন পিবিএসির প্রশ্নফাঁসে অভিযুক্ত সেই আবেদ আলী ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের কোটা বাতিলে ছাত্রদের দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান রিজভীর বরিশালে নারী কাউন্সিলরের স্বামী ইয়াবাসহ গ্রেফতার ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রীকে জামায়াতের অভিনন্দন বিসিএসের প্রশ্নফাঁস : সেই আবেদ আলীসহ গ্রেফতার ১৭ সিলেটে নিয়ন্ত্রণ হারিয়ে বাস পুকুরে, অল্পের জন্য বেঁচে গেলেন ২৫ যাত্রী ‘তর ছেলেকে আত্মহত্যা করতে বাধ্য করেছে মা’

সকল