০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

গাজায় বিমান থেকে সহায়তা করবে কানাডা

গাজায় বিমান থেকে সহায়তা করবে কানাডা - সংগৃহীত

গাজা উপত্যকায় বিমান থেকে মানবিক সহায়তার সামগ্রী ফেলার পরিকল্পনার কথা জানিয়েছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রী আহমেদ হুসেন।

তিনি বলেছেন, তারা জর্ডানের মতো সমমনা দেশকে সাথে নিয়ে গাজায় আকাশ থেকে ত্রাণসামগ্রী ফেলতে চায়।

বৃহস্পতিবার কাতার-ভিত্তিক গণমাধ্যম আল জাজিরা মন্ত্রীর বরাত দিয়ে এ তথ্য জানায়।

গত সপ্তাহে মিসর ও জর্ডান সফর করে হুসেন বলেন, রাফাহ সীমান্তে ত্রাণবাহী ট্রাকগুলো ইসরাইলি বাহিনী পরিদর্শনের নাম অতিরিক্ত সময় আটকে রাখে। এর ফলে গাজায় প্রয়োজনের কাছাকাছিও সহায়তা প্রবেশ করছে না।

ইসরাইলের স্থল আক্রমণ শুরু হওয়ার পর থেকে গাজায় সাহায্যের জন্য ১০ কোটি কানাডিয়ান ডলার (প্রায় সাত কোটি ৪০ লাখ মার্কিন ডলার) সহায়তা দিয়েছে অটোয়া। দেশটি শুধু জানুয়ারিতেই দিয়েছে চার কোটি কানাডিয়ান ডলার (প্রায় তিন কোটি মার্কিন ডলার)।

মন্ত্রী আহমেদ হুসেন সাংবাদিকদের বলেন, ‘আমি ওই অঞ্চল থেকে ফিরে এসেছি এবং কানাডার সহায়তা পার্থক্য তৈরি করেছে।’
সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
এ সরকার জনপ্রত্যাশার কী করবে? আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা

সকল