০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নাগরিকদের লিবিয়া ছাড়ার আহ্বান সৌদি দূতাবাসের

নাগরিকদের লিবিয়া ছাড়ার আহ্বান সৌদি দূতাবাসের - ছবি : সংগৃহীত

দ্রুত লিবিয়া ছাড়ার জন্য নাগরিকদের আহ্বান জানিয়েছেন লিবিয়ায় অবস্থিত সৌদি দূতাবাস। শুক্রবার সন্ধ্যায় এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়েছে। একইসাথে সঙ্ঘাতময় স্থান এড়িয়ে চলারও নির্দেশ দেয়া হয়েছে।

তবে সুনির্দিষ্টভাবে কোন স্থানগুলো এড়িয়ে চলতে হবে বিবৃতিতে সেটা উল্লেখ করা হয়নি।

এক টুইটবার্তায় বলা হয়েছে, দূতাবাস সৌদি নাগরিকদের সঙ্ঘাতের স্থান এড়িয়ে চলার জন্য বলছে। একইসাথে দ্রুত লিবিয়া ছাড়ার জন্য আহ্বান জানাচ্ছে। এ নির্দেশনার গুরুত্ব বুঝার জন্য এতটুকুই যথেষ্ট যে সৌদি আরব থেকে এখন লেবানন সফরে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

উল্লেখ্য, আগস্টের শুরুতে লেবানন সফরকেন্দ্রিক বিশেষ নির্দেশনা দিয়েছে সৌদি আরব। সেখানে লেবাননে অপ্রয়োজনীয় সফর থেকে বিরত থাকার কথা বলা হয়েছে। বিশেষভাবে ফিলিস্তিনি শরণার্থী শিবির আইনুল হালওয়ার অঞ্চল এড়িয়ে চলার নির্দেশনা দেয়া হয়েছে।

গত সপ্তাহে লেবাননের পাশে ফিলিস্তিনি শরণার্থী শিবির আইনুল হালওয়াতে হামাস ও ফাতাহের মাঝে এক রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে ১৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ৬০ জন।

সূত্র : রয়টার্স, আলজাজিরা ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল