২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

ইরানের সর্বোচ্চ নেতা খোমেনি গুরুতর অসুস্থ

ইরানের সর্বোচ্চ নেতা খোমেনি গুরুতর অসুস্থ - ছবি : বাসস

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খোমেনি গুরুতর অসুস্থ বলে দাবি করছে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম। এমনকি খোমেনি মারা গেলে তার উত্তরসূরী কে হবেন, ওই বিষয়েও চলছে আলোচনা।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক টাইমসের উদ্ধৃতি দিয়ে রোববার জেরুজালেম পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইরানের সর্বোচ্চ নেতা ৮৫ বছর বয়সী খামেনি গুরুতর অসুস্থ।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে উদ্ধৃতি ওয়াশিংটন থেকে এএফপি জানায়, খোমেনি মারা গেলে বড় ছেলে মোজতবা খোমেনি তার স্থলাভিষিক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এই বিষয়ে ইসলামিক রেভল্যুশনারি গার্ডস কর্পস সিদ্ধান্ত নেবে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, খোমেনির গুরুতর অসুস্থতার পর তার উত্তরাধিকার নিয়ে একটি ‘নীরব লড়াই’ শুরু হয়েছে।

উল্লেখ্য, গত মে মাসে ইরানের সাবেক প্রেসিডেন্ট ইবরাহিম রাইসি হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হওয়ার পর খোমেনির উত্তরসূরী নিয়ে উদ্বেগ বেড়ে যায়। সূত্র : নিউইয়র্ক টাইমস, জেরুসালেম পোস্ট ও অন্যান্য


আরো সংবাদ



premium cement
বুধবার হজ প্যাকেজ ঘোষণা করা হবে : ধর্ম উপদেষ্টা গণভবন পরিদর্শনে গিয়ে উপদেষ্টাদের যে নির্দেশনা দিলেন ড. ইউনূস ‘৫ আগস্টের অভ্যুত্থানে দেশ কলঙ্কমুক্ত হয়েছে’ চট্টগ্রাম মেডিক্যাল কলেজের ৭৫ শিক্ষার্থী বহিষ্কার মহা ধুমধাম করে বিয়ে দেয়া হলো দুষ্ট ও মিষ্টির গণ-অভ্যুত্থান সংক্রান্ত বিশেষ সেল গঠন বিয়ানীবাজারে আগুনে পুড়ল বসতঘর, ক্ষয়ক্ষতি অর্ধকোটি গত ৩ সপ্তাহে উত্তর গাজায় ১ হাজার মানুষ হত্যা করল ইসরাইল সাবেক স্বরাষ্ট্র সচিব মোস্তাফা কামাল কারাগারে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক হত্যা মামলায় ২ ছাত্রলীগ নেতা গ্রেফতার

সকল