২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

লেবাননের ১৪ গ্রামের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ ইসরাইলের

লেবাননের ১৪ গ্রামের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ ইসরাইলের - ছবি : আনাদোলু এজেন্সি

লেবাননের ১৪ গ্রামের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছে ইসরাইল। রোববার (২৭ অক্টোবর) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলি বাহিনী লেবাননের বাসিন্দাদের জোরপূর্বক বাস্তুচ্যুতি সম্প্রসারণ করেছে। এরই ধারাবাহিকতায় তারা দক্ষিণাঞ্চলের ১৪টি শহর ও গ্রামের বাসিন্দাদের অবিলম্বে সরে যাওয়ার নির্দেশ দিয়েছে। তা না হলে নিহত হওয়ার ঝুঁকি রয়েছে বলে জানানো হয়েছে।

ইসরাইলি সামরিক বাহিনীর আরবি-ভাষার মুখপাত্র আভিচায় আদ্রাই এক্সবার্তায় দাবি করেছেন, হিজবুল্লাহর উপাদান, সুবিধা বা অস্ত্র কাছাকাছি রয়েছে। বাসিন্দাদের অবশ্যই আওয়ালি নদীর উত্তরে সরে যেতে হবে।

তিনি আরো বলেন, ‘আপনাদেরকে দক্ষিণে যেতে নিষেধ করা হয়েছে। দক্ষিণে যেকোনো আন্দোলন আপনার জীবনের জন্য বিপজ্জনক হতে পারে। যে কেউ হিজবুল্লাহর সুযোগ-সুবিধা বা অস্ত্রের কাছাকাছি থাকবে, সে তার জীবনকে বিপদে ফেলবে।’

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
ফুটবলের ভেতর মিলল ২ কোটি টাকার হেরোইন নারায়নগঞ্জে বিএনপি নেতাদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন কমলাপুর স্টেশনের ডিসপ্লেতে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ : মামলা, প্রকৌশলী বরখাস্ত ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলামের মায়ের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত ডেঙ্গুতে আরো ৬ জনের মৃত্যু, শনাক্ত ১২৪৮ ৫ বছর প্রেমের পর প্রেমিকা জানতে পারলেন প্রেমিক হিন্দু রেমিট্যান্স প্রবাহের ঊর্ধ্বগতি অব্যাহত নাগেশ্বরীতে ইউনিয়ন ভূমি অফিসে আগুন : গ্রেফতার ২ ‘ফ্যাসিস্ট সরকারের উত্থানের জন্য মঈন-ফখরুদ্দিনেরও বিচার করতে হবে’ নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা বিচারককে বদলি নোয়াখালীতে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সকল