১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

ইরানে হামলার ইসরাইলি হুমকি, ওয়াশিংটনকে সতর্ক করল তেহরান

ইরানে হামলার ইসরাইলি হুমকি, ওয়াশিংটনকে সতর্ক করল তেহরান - ছবি : সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তার সাম্প্রতিক বার্লিন সফরের শেষদিকে ইরানে হামলা চালানোর ইসরাইলি হুমকির ব্যাপারে যে বক্তব্য দিয়েছেন তার পরিণতি সম্পর্কে ওয়াশিংটনকে সতর্ক করে দিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ আব্বাস আরাকচি।

বাইডেন শুক্রবার জার্মানি সফর শেষে এক সংবাদ সম্মেলনে বলেন, ইরানের সাম্প্রতিক ক্ষেপণাস্ত্র হামলার জবাব ইসরাইল কখন ও কিভাবে দেবে তা তার জানা আছে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী নিজের অফিসিয়াল এক্স পেজে দেয়া এক সংক্ষিপ্ত পোস্টে বাইডেনের ওই বক্তব্যের জবাব দিয়েছেন। তিনি লিখেছেন, ‘ইরানে হামলার সময় ও ধরন সম্পর্কে যার জ্ঞান আছে কিংবা এমন কাজ করতে যে ইসরাইলকে সমরাস্ত্র বা পৃষ্ঠপোষকতা দেবে, যুক্তিসঙ্গতভাবে সম্ভাব্য যেকোনো ক্ষয়ক্ষতির দায় তাকে নিতে হবে।’

ইসরাইলের হাতে ইরানের সার্বভৌমত্ব লঙ্ঘন, তেল আবিবের হামলায় হামাস নেতা ইসমাইল হানিয়া, হিজবুল্লাহ নেতা সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ, আইআরজিসি কমান্ডার সাইয়্যেদ আব্বাস নিলফোরুশন নিহত এবং লেবানন ও ফিলিস্তিনের নিরপরাধ নারী, পুরুষ ও শিশুদের রক্তপাতের ব্যাপারে বেশ কিছুদিন ধৈর্যধারণ করার পর ইরান অবশেষে গত মঙ্গলবার জাতিসঙ্ঘ ঘোষণা অনুযায়ী আত্মরক্ষার বৈধ অধিকার প্রয়োগ করে ইসরাইলের বিভিন্ন ঘাঁটি লক্ষ্য করে অন্তত ২০০ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে।

এসব হামলায় ইসরাইলি ঘাঁটিগুলোর ব্যাপক ক্ষয়ক্ষতি হলেও তার সঠিক চিত্র প্রকাশ করেনি তেল আবিব। ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইরানের ক্ষেপণাস্ত্র হামলার পাল্টা জবাব দেয়ার হুমকি দিয়েছেন। তেহরানও হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছে, আক্রান্ত হলে ইসরাইলে পরবর্তী আঘাত হবে ‘সিদ্ধান্তমূলক’।
সূত্র : প্রেস টিভি


আরো সংবাদ



premium cement
জুলাই বিপ্লবের শহীদদের জাতি স্মরণে রাখবে : ধর্ম উপদেষ্টা ‘নির্বাচনের সময় নিয়ে’ বক্তব্যের ব্যাখ্যা দিলেন উপদেষ্টা আসিফ নজরুল ছুটি শেষে রোববার খুলছে ববি, সোমবার থেকে প্রথম বর্ষের ক্লাস ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমেই গাজা যুদ্ধের অবসান ঘটাতে হবে : পুতিন পোশাক শিল্প এখন স্থিতিশীল : বিজিএমইএ সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যা হামাসের প্রধান সিনওয়ারের নিহতের ঘটনায় গভীর শোক জামায়াতের টাঙ্গাইলে সাবেক এমপি ফজলুর রহমান খানের ইন্তেকাল ইতালির আদালতের নির্দেশে আপাতত স্বস্তি মিলেছে ১০ বাংলাদেশীর চৌদ্দগ্রামে সিকিউরিটি গার্ডের হাত-পা বাঁধা লাশ উদ্ধার বাঁচতে চান নোবিপ্রবির শিক্ষার্থী ওমর ফারুক

সকল