১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা

যুদ্ধবিধ্বস্ত গাজা - সংগৃহীত

গাজায় যুদ্ধবিরতির জন্য সর্বশেষ যৌথ প্রচেষ্টার বিষয়ে আলোচনা করেছেন কাতারের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুলরহমান বিন জসিম আল-থানি এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। একইসাথে লেবাননে উত্তেজনা প্রশমনের উপায় নিয়েও আলোচনা করেন তারা।

বৃহস্পতিবার টেলিফোনে তারা এ বিষয়ে আলোচনা করেন।

কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ফোনালাপে উভয়পক্ষ দ্বিপ-পক্ষীয় সম্পর্ক আরো বাড়ানোর উপায়ের পাশাপাশি সর্বশেষ আঞ্চলিক ঘটনাবলী, বিশেষ করে গাজা পরিস্থিতি পর্যালোচনা করেছেন।

বিবৃতিতে আরো বলা হয়, তারা লেবাননে উত্তেজনা প্রশমনের উপায় এবং পারস্পরিক উদ্বেগের বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা করেন।

গত অক্টোবরে হামাস ও ইসরাইলের মধ্যে সংঘাত শুরু হওয়ার পর থেকে গাজায় যুদ্ধবিরতিতে মধ্যস্থতাকারী হিসেবে কাজ করছে যুক্তরাষ্ট্র, কাতার ও মিসর। তবে সম্প্রতি অঞ্চলটিতে উত্তেজনা বেড়ে যাওয়ায় মধ্যস্থতার প্রচেষ্টা থমকে গেছে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে ২০২৫ সালের মধ্যে আগামী নির্বাচন সম্ভব হতে পারে : আসিফ নজরুল গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা প্রতিদ্বন্দ্বিতামূলক অঙ্গরাজ্যে সরাসরি আগাম ভোটদান শুরু হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার সম্পর্কে যা জানা যাচ্ছে তীব্র ক্ষুধার সম্মুখীন গাজায় ১৮ লাখ বাসিন্দা ঈশ্বরদীতে পদ্মা নদীতে গোসলে নেমে স্কুলছাত্রের মৃত্যু

সকল