১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা

যুদ্ধবিধ্বস্ত গাজা - সংগৃহীত

গাজায় যুদ্ধবিরতির জন্য সর্বশেষ যৌথ প্রচেষ্টার বিষয়ে আলোচনা করেছেন কাতারের প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুলরহমান বিন জসিম আল-থানি এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। একইসাথে লেবাননে উত্তেজনা প্রশমনের উপায় নিয়েও আলোচনা করেন তারা।

বৃহস্পতিবার টেলিফোনে তারা এ বিষয়ে আলোচনা করেন।

কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ফোনালাপে উভয়পক্ষ দ্বিপ-পক্ষীয় সম্পর্ক আরো বাড়ানোর উপায়ের পাশাপাশি সর্বশেষ আঞ্চলিক ঘটনাবলী, বিশেষ করে গাজা পরিস্থিতি পর্যালোচনা করেছেন।

বিবৃতিতে আরো বলা হয়, তারা লেবাননে উত্তেজনা প্রশমনের উপায় এবং পারস্পরিক উদ্বেগের বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা করেন।

গত অক্টোবরে হামাস ও ইসরাইলের মধ্যে সংঘাত শুরু হওয়ার পর থেকে গাজায় যুদ্ধবিরতিতে মধ্যস্থতাকারী হিসেবে কাজ করছে যুক্তরাষ্ট্র, কাতার ও মিসর। তবে সম্প্রতি অঞ্চলটিতে উত্তেজনা বেড়ে যাওয়ায় মধ্যস্থতার প্রচেষ্টা থমকে গেছে।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের

সকল