১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

ইসরাইলের শান্তিরক্ষী বাহিনী সরিয়ে নেয়ার দাবি প্রত্যাখ্যান করল ফ্রান্স

শান্তিরক্ষী বাহিনী - ছবি : ইপিএ

ইসরাইলের পক্ষ থেকে করা শান্তিরক্ষী বাহিনী সরিয়ে নেয়ার দাবি প্রত্যাখ্যান করেছে ফ্রান্স। রোববার (১৪ অক্টোবর) দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে ওই দাবি প্রত্যাখ্যান করা হয়।

আল জাজিরা জানিয়েছে, ইসরাইলের ওই দাবি ফ্রান্স সর্বশেষ প্রত্যাখ্যান করেছে। এ বিষয়ে ফ্রান্স পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, শান্তিরক্ষী বাহিনীর নিরাপত্তার দায়িত্ব সদস্য রাষ্ট্রগুলো সকলের। এজন্য এ বিষয়ে সবাইকে সোচ্চার হতে হবে।

এর আগে ইসরাইলের এই দাবি প্রত্যাখ্যান করেছিল স্পেন। তিনি এ বিষয়ে সরাসরি জাতিসঙ্ঘের মহাসচিব অ্যান্তনিও গুতেরেসকে জানিয়েছেন।

উল্লেখ্য, সম্প্রতি ইসরাইল দক্ষিণ লেবাননে অবস্থিত জাতিসঙ্ঘের শান্তিরক্ষী বাহিনীর সদস্যদের উপর কয়েকবার হামলা করেছে। এর পরিপ্রেক্ষিতে সদস্য দেশগুলোর পক্ষ নিন্দা জানানো হয়েছিল। এরপরই নেতানিয়াহু এক ভিডিও বার্তায় ওই দাবি জানান।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
বেআইনিভাবে কোনো কিছু করার ইচ্ছা আমাদের নেই : আসিফ নজরুল কোনো পরিবর্তন ছাড়াই চলবে সর্বজনীন পেনশন প্রকল্প : অর্থ মন্ত্রণালয় সারজিস-হাসনাতকে রংপুরে ঢুকতে না দেয়ার ঘোষণা জাপা নেতার লেবাননে ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৩০৬ মৃত্যুর ৭০ দিন পর আন্দোলনে নিহত ব্যক্তির পরিচয় শনাক্ত ইতিহাস গড়া একাদশ সাজালো পাকিস্তান ব্যক্তির অপকর্মের দায় দল নিবে না : স্বেচ্ছাসেবক সভাপতি ‘জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে’ উখিয়ার ইনানী সৈকত থেকে ২৬ রোহিঙ্গা আটক অক্টোবরের প্রথম ১২ দিনে রেমিট্যান্স এসেছে ৯৮৬ মিলিয়ন ডলার জনমত গড়ে তুলতে পারলে স্বাধীন বিচার বিভাগ প্রতিষ্ঠা সম্ভব : সংস্কার কমিশন প্রধান

সকল