১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

গাজায় প্রতিরোধ গড়ছে, পাশাপাশি ইসরাইলেও রকেট ছুড়ছে প্রতিরোধ যোদ্ধাদের নানা দল

- ছবি : আল জাজিরা

যেসব স্থানে ইসরাইলি বাহিনী অভিযান পরিচালনা করছে, সেখান থেকেই ইসরাইলের নানা স্থানে রকেট ছুড়ছে প্রতিরোধ যোদ্ধাদের নানা দল। একইসাথে গাজাতেও কঠোর প্রতিরোধের শিকার হচ্ছে দখলদার বাহিনী। যুক্তরাষ্ট্রভিত্তিক থিঙ্ক ট্যাঙ্ক দ্য ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অফ ওয়ার (আইএসডব্লিউ) এবং ক্রিটিক্যাল থ্রেটস প্রজেক্টের (সিটিপি) প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

সামরিক বিশ্লেষকদের প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার উত্তর গাজায় সামরিক অভিযান চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী। কিন্তু সেখান থেকেই দেশটির সেডেরো শহরে রকেট নিক্ষেপ করছে আল-আকসা শহীদ ব্রিগেডস।

আইএসডব্লিউ এবং সিটিপির যৌথ প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার জাবালিয়া শরণার্থী শিবিরে হামলা চালিয়েছে ইসরাইল। সেখানে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে, প্যালেস্টাইন ইসলামিক জিহাদ, আল-আকসা শহীদ ব্রিগেড, ন্যাশনাল রেজিস্ট্যান্স ব্রিগেড, পপুলার ফ্রন্ট ফর দ্য লিবারেশন অফ প্যালেস্টাইন এবং পপুলার রেজিস্ট্যান্স কমিটির যোদ্ধারা।

ফিলিস্তিনি মুজাহিদিন ব্রিগেডও জাবালিয়া শরণার্থী শিবিরে একটি ট্যাঙ্ককে লক্ষ্য করার জন্য একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ব্যবহার করেছিল। হামাস যোদ্ধারা জাবালিয়ার উত্তরে অবস্থিত বেইট লাহিয়াতে ইসরাইলি অস্ত্রের বিরুদ্ধে রকেট চালিত গ্রেনেড এবং আইইডি ব্যবহার করেছিল।

পর্যবেক্ষকদের মতে, শুক্রবার দক্ষিণ গাজায় একজন ইসরাইলি সৈন্য নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সূত্র : টাইমস অফ ইসরাইল


আরো সংবাদ



premium cement
‘সরকারের একটা অংশ আ’লীগকে পুনর্বাসনের দায়িত্ব নিয়েছে’ আপনারা না পারলে আমাদের দায়িত্ব দেন : সমন্বয়ক সারজিস কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দিনমজুরের মৃত্যু কম সময়ের মধ্যে নির্বাচন দিয়ে গণতান্ত্রিক ধারায় ফিরতে হবে : আমির খসরু ভারতে ঘুরে বেড়াচ্ছেন সাবেক আইনমন্ত্রীর ঘনিষ্টজন তাকজিল ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু, ছোট ছেলে চিকিৎসাধীন প্রশাসনে এখনো হাসিনা রেজিমের থাবা রয়ে গেছে : শিবির সভাপতি ভালুকায় হোটেল থেকে একজনের লাশ উদ্ধার দেশ ও সমাজ গঠনে নারীদের ভূমিকা রাখতে হবে : গোলাম পরওয়ার স্বাধীন এই দেশকে আমরা নতুন করে গড়তে চাই : এ টি এম মাসুম নতুন গ্যাস সংযোগের ব্যাপারে যা জানালেন জ্বালানি উপদেষ্টা

সকল