০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

বর্ষপূর্তি উপলক্ষ্যে ইসরাইলে ব্যাপক হামলা হামাস ও হিজবুল্লাহর

বিধ্বস্ত গাজা - ছবি : আল জাজিরা

চলমান গাজা যুদ্ধের বর্ষপূর্তি উপলক্ষ্যে ইসরাইলে ব্যাপক হামলা ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাস ও লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। সোমবার (৭ অক্টোবর) কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে ইই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, চলমান গাজা যুদ্ধের প্রথম বার্ষিকীর প্রাক্কালে সোমবার ভোরে ইসরাইলের তৃতীয় বৃহত্তম শহর হাইফায় হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ইসরাইলি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম উপেক্ষা করে হাইফা ও তিবেরিয়াস শহরে আঘাত হানে হিজবুল্লাহর ভয়ঙ্কর রকেট। এতে অন্তত ১০ ইসরাইলি আহত হয়েছে।

হিজবুল্লাহর দাবি, তারা ‘ফাদি ১’ নামক ক্ষেপণাস্ত্র ব্যবহার করে হাইফার দক্ষিণে একটি সামরিক ঘাঁটিতে হামলা করেছে। এর মধ্যে দু’টি রকেট ভূমধ্যসাগরীয় উপকূলে হাইফাতে, অন্য পাঁচটি ইসরাইলের তিবেরিয়াস শহরে আঘাত হানে।

উল্লেখ্য, চলমান গাজা যুদ্ধে গত এক বছরে ৪১ হাজার ৯০৯ ফিলিস্তিনি নিহত হয়। এছাড়া ৯৭ হাজার ৩০৩ জন আহত হয়। আর হামাসের হামলায় ইসরাইলের ১১৩৯ জন নিহত হয়। এ সময় দুই শতাধিক ইসরাইলি হামাসের হাতে বন্দী হয়।

এদিকে, কাসাম ব্রিগেডস ও আল-কুদস যোদ্ধারা জাবালিয়ায় ইসরাইলি বাহিনীর সাথে ব্যাপক সংঘর্ষের খবর দিয়েছে। তারা বলছে, এই সংঘর্ষে কয়েকজন ইসরাইলি সেনা নিহত এবং অনেকেই আহত হয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
ইসরাইলের ওপর হামলার জন্য ইরানের এক কমান্ডারকে পুরষ্কৃত করলেন খামেনেই একযোগে পুলিশের ঊর্ধ্বতন ৩০ কর্মকর্তা বদলি জয়দেবপুর-ঈশ্বরদী ডাবল লাইন রেলের নকশা জানুয়ারিতে চট্টগ্রামে সাবেক এমপি মোস্তাফিজুরসহ ৬৭ জনের নামে মামলা জ্বালানি সচিব নূরুল আলমকে ওএসডি করে নতুন সচিব নিয়োগ চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের খেলার ব্যাপারে আশাবাদী পাকিস্তান ২৪ অক্টোবর ওলামা মাশায়েখ ও সুধী সম্মেলন করবে সম্মিলিত খতমে নবুওয়ত পরিষদ ঘরের মাঠে সাকিবের অবসরের ভাল সুযোগ আছে : ফারুক গ্লোবাল লিগে বরিশালের অনীহা, খেলতে যাচ্ছে রংপুর সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান ও তার স্ত্রী রুকমীলার দেশত্যাগে নিষেধাজ্ঞা মাসুদ-শফিকের জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে পাকিস্তান

সকল