০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

বন্দীদের সাথে পরিবারের সাক্ষাতের জন্য ‘ফ্যামিলি হাউস’ খুলবে কুয়েত

বন্দীদের সাথে পরিবারের সাক্ষাতের জন্য ‘ফ্যামিলি হাউস’ খুলবে কুয়েত - ছবি : মিডল ইস্ট মনিডর

বন্দীদের সাথে পরিবারের সাক্ষাতের জন্য জাহরা গভর্নরেটের সুলাইবিয়া কারাগার কমপ্লেক্সে ‘ফ্যামিলি হাউস’ খুলবে মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কুয়েত। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এমন ঘোষণা দিয়েছে।

গালফ নিউজ জানিয়েছে, এই উদ্যোগের লক্ষ্য হলো বন্দীদেরকে বিশেষ সুবিধা প্রদান করা। যেন তারা ওই বিশেষ হাউসে স্বামী-স্ত্রী, সন্তান ও অন্যান্য নিকটাত্মীয়দের সাথে কিছু সময় কাটাতে পারে। এই প্রজেক্টের সুবিধা বিবাহিত বন্দীরা পাবে। এতে পরিবার ও প্রিয়জনদের সাথে সংযোগ স্থাপন সহজ হবে।

কবে থেকে এই প্রজেক্টের কাজ শুরু হবে, এখনো বিষয়টি জানানো হয়নি। তবে সুবিধাটি বেশ কয়েক বছর ধরেই আলোচনায় ছিল। স্থানীয় মিডিয়া এটিকে বন্দীদের জন্য বিশেষায়িত হোটেলের সাথে তুলনা করেছে।

ব্রিগেডিয়ার জেনারেল ফাহাদ আল-ওবায়েদ জোর দিয়েছিলেন যে পরিদর্শনের জন্য যোগ্যতা এবং পরিদর্শনের সময়কাল কারা কর্তৃপক্ষ নির্ধারণ করবে। তবে গুরুতর অপরাধের জন্য দোষী সাব্যস্ত বন্দীদের জন্য ওই সুবিধার থাকবে কিনা, তা এখনো স্পষ্ট নয়।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
‘স্বৈরাচারের ১৬ বছর’ শিরোনামের কার্টুন প্রদর্শনী শুরু আগামীকাল ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ দাম নিয়ন্ত্রণে চাল আমদানিতে শুল্ক কমানোর চিন্তা করছে সরকার চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৯ স্বৈরাচার আবার পুনর্বাসন হলে দেশে মানুষ বাস করতে পারবে না : রিজভী ভোলায় যৌথ-বাহিনীর অভিযানে অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আবরার হত্যা মামলার আপিল দ্রুত শুনানির উদ্যোগ নেয়া হচ্ছে : অ্যাটর্নি জেনারেল সবচেয়ে বেশি বয়সে নোবলে জয় কক্সবাজার সমুদ্রে নিখোঁজের ৪ ঘণ্টা পর স্কুলছাত্রের লাশ উদ্ধার সপ্তাহের শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জে ঊর্ধ্বমুখী প্রবণতা

সকল