০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

বন্দীদের সাথে পরিবারের সাক্ষাতের জন্য ‘ফ্যামিলি হাউস’ খুলবে কুয়েত

বন্দীদের সাথে পরিবারের সাক্ষাতের জন্য ‘ফ্যামিলি হাউস’ খুলবে কুয়েত - ছবি : মিডল ইস্ট মনিডর

বন্দীদের সাথে পরিবারের সাক্ষাতের জন্য জাহরা গভর্নরেটের সুলাইবিয়া কারাগার কমপ্লেক্সে ‘ফ্যামিলি হাউস’ খুলবে মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ কুয়েত। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এমন ঘোষণা দিয়েছে।

গালফ নিউজ জানিয়েছে, এই উদ্যোগের লক্ষ্য হলো বন্দীদেরকে বিশেষ সুবিধা প্রদান করা। যেন তারা ওই বিশেষ হাউসে স্বামী-স্ত্রী, সন্তান ও অন্যান্য নিকটাত্মীয়দের সাথে কিছু সময় কাটাতে পারে। এই প্রজেক্টের সুবিধা বিবাহিত বন্দীরা পাবে। এতে পরিবার ও প্রিয়জনদের সাথে সংযোগ স্থাপন সহজ হবে।

কবে থেকে এই প্রজেক্টের কাজ শুরু হবে, এখনো বিষয়টি জানানো হয়নি। তবে সুবিধাটি বেশ কয়েক বছর ধরেই আলোচনায় ছিল। স্থানীয় মিডিয়া এটিকে বন্দীদের জন্য বিশেষায়িত হোটেলের সাথে তুলনা করেছে।

ব্রিগেডিয়ার জেনারেল ফাহাদ আল-ওবায়েদ জোর দিয়েছিলেন যে পরিদর্শনের জন্য যোগ্যতা এবং পরিদর্শনের সময়কাল কারা কর্তৃপক্ষ নির্ধারণ করবে। তবে গুরুতর অপরাধের জন্য দোষী সাব্যস্ত বন্দীদের জন্য ওই সুবিধার থাকবে কিনা, তা এখনো স্পষ্ট নয়।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা না হলে আওয়ামী লীগের মতোই শ্রমিকদের শোষণ করবে : মাসুদ নির্বাচনে ট্রাম্পকে সমর্থন নেতানিয়াহুর ‘গণমাধ্যম যোগাযোগে ইসলামী মডেল’ গ্রন্থের মোড়ক উন্মোচন সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট সাময়িক বরখাস্ত প্রবীণদের পরিচর্যা বিষয়ে রিক ও এফআরইবির আলোচনা সভা উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান : অস্ত্র ও গুলিসহ আরসা সদস্য আটক বিচার বিভাগ সংস্কার কমিশনের পরবর্তী বৈঠক মঙ্গলবার প্রধান শিক্ষককে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের ৪ ঘণ্টা অবরোধ রয়েল ইউনিভার্সিটিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত সাবেক মন্ত্রী সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন পররাষ্ট্রনীতি অনুযায়ী : কমলা হ্যারিস

সকল