০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

দক্ষিণ বৈরুতে ইসরাইলের ব্যাপক বিমান হামলা

দক্ষিণ বৈরুতে ইসরাইলের ব্যাপক বিমান হামলা - সংগৃহীত

দক্ষিণ বৈরুতে শহরতলীতে শনিবার রাতে ধারাবাহিকভাবে সহিংস হামলা চালিয়েছে ইসরাইলি যুদ্ধবিমান।

স্থানীয় টিভি চ্যানেল আল-জাদিদের প্রতিবেদনে জানা যায়, আমরুসিয়েহ, চৌইফাত, হারেত হরেইক ও বুর্জ আল-বারাজনেহ এলাকায় হামলা চালানো হয়েছে।

এর মধ্যে এক স্থানে ইসরাইলি ক্ষেপণাস্ত্র জ্বালানি স্টেশনে আঘাত করে এবং ব্যাপক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

টিভি ফুটেজে ইসরাইলি যুদ্ধবিমান বৈরুতের ওপর দিয়ে উড়তে দেখা গেছে।

তবে হামলায় কেউ হতাহত হয়েছে কি না প্রতিবেদনটিতে জানা যায়নি।

২৩ সেপ্টেম্বর থেকে ইসরাইলি সেনাবাহিনী লেবানন জুড়ে হিজবুল্লাহর বিরুদ্ধে বিমান হামলা চালাচ্ছে। এ হামলায় হতাহতদের বেশিরভাগই বেসামরিক। এছাড়াও হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহসহ গুরুত্বপূর্ণ নেতারাও নিহত হয়েছেন। অনেক অঞ্চল থেকে বাস্তুচ্যুত হয়েছে বাসিন্দারা।

এরই মধ্যে লেবাননে ‘সীমিত’ আকারে স্থল অভিযানও শুরু করেছে ইসরাইল।

গত বছরের ৮ অক্টোবর ইসরাইল ও হিজবুল্লাহর মধ্যে শুরু হওয়া সংঘর্ষ তীব্র আকার ধারণ করেছে। হিজবুল্লাহ হামাসকে সমর্থন জানিয়ে ইসরাইলে ক্ষেপণাস্ত্র ছোড়ে যার প্রতিবাদে দক্ষিণ-পূর্ব লেবাননে গুলি বর্ষণ ও বিমান হামলা শুরু করে ইসরাইল।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
ঝুলে আছে ১০টি গ্রিড সংযুক্ত সৌরবিদ্যুৎ কেন্দ্র স্থাপনে বিপিডিবির দরপত্র আহ্বান শ্বশুর বাড়ি ঠাঁই হলো না শহীদ নূর আলমের স্ত্রী খাদিজার সংসদের মেয়াদ ৪ বছর করার প্রস্তাব গণঅধিকার পরিষদের ৫ গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি ম্যানসিটির সিরাজগঞ্জে ছাত্র-জনতার ওপর গুলি চালানো মুছা কক্সবাজারে গ্রেফতার নড়াইলে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ঝড়ো হাওয়ার আভাস, নদীবন্দরে সতর্ক সঙ্কেত লেবানন থেকে ৪০৭ জনকে সরিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া দক্ষিণ বৈরুতে ইসরাইলের ব্যাপক বিমান হামলা কিয়েভ বলছে চলমান যুদ্ধে রাশিয়া ৯৩ জন ইউক্রেনীয় যুদ্ধবন্দীকে হত্যা করেছে আফগান সীমান্তের কাছে উগ্রবাদীদের অতর্কিত হামলায় ৬ পাকিস্তানি সেনা নিহত

সকল