০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

দক্ষিণ বৈরুতে ইসরাইলের ব্যাপক বিমান হামলা

দক্ষিণ বৈরুতে ইসরাইলের ব্যাপক বিমান হামলা - সংগৃহীত

দক্ষিণ বৈরুতে শহরতলীতে শনিবার রাতে ধারাবাহিকভাবে সহিংস হামলা চালিয়েছে ইসরাইলি যুদ্ধবিমান।

স্থানীয় টিভি চ্যানেল আল-জাদিদের প্রতিবেদনে জানা যায়, আমরুসিয়েহ, চৌইফাত, হারেত হরেইক ও বুর্জ আল-বারাজনেহ এলাকায় হামলা চালানো হয়েছে।

এর মধ্যে এক স্থানে ইসরাইলি ক্ষেপণাস্ত্র জ্বালানি স্টেশনে আঘাত করে এবং ব্যাপক অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

টিভি ফুটেজে ইসরাইলি যুদ্ধবিমান বৈরুতের ওপর দিয়ে উড়তে দেখা গেছে।

তবে হামলায় কেউ হতাহত হয়েছে কি না প্রতিবেদনটিতে জানা যায়নি।

২৩ সেপ্টেম্বর থেকে ইসরাইলি সেনাবাহিনী লেবানন জুড়ে হিজবুল্লাহর বিরুদ্ধে বিমান হামলা চালাচ্ছে। এ হামলায় হতাহতদের বেশিরভাগই বেসামরিক। এছাড়াও হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহসহ গুরুত্বপূর্ণ নেতারাও নিহত হয়েছেন। অনেক অঞ্চল থেকে বাস্তুচ্যুত হয়েছে বাসিন্দারা।

এরই মধ্যে লেবাননে ‘সীমিত’ আকারে স্থল অভিযানও শুরু করেছে ইসরাইল।

গত বছরের ৮ অক্টোবর ইসরাইল ও হিজবুল্লাহর মধ্যে শুরু হওয়া সংঘর্ষ তীব্র আকার ধারণ করেছে। হিজবুল্লাহ হামাসকে সমর্থন জানিয়ে ইসরাইলে ক্ষেপণাস্ত্র ছোড়ে যার প্রতিবাদে দক্ষিণ-পূর্ব লেবাননে গুলি বর্ষণ ও বিমান হামলা শুরু করে ইসরাইল।
সূত্র : এএফপি


আরো সংবাদ



premium cement
বিদ্যুৎ বিল বকেয়া থাকায় গ্রাহক জেল হাজতে শেরপুর-ময়মনসিংহে বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে স্ত্রীসহ এনএসআইয়ের সাবেক ডিজির দেশত্যাগে নিষেধাজ্ঞা সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা পূর্বাঞ্চলে বন্যায় ক্ষতি ১৪ হাজার কোটি টাকা : সিপিডি বিমান হামলার সাইরেন বেজে উঠলে ভূগর্ভস্থ গর্তে আশ্রয় নিলেন নেতানিয়াহু ইসরাইলি হামলায় শূন্য পথঘাট আর নিস্তব্ধতা লেবাননের টায়ারে তারেক রহমানের সব মামলা আইনিভাবে মোকাবেলা করা হবে : কায়সার কামাল সাবেক মুখ্যসচিব আবুল কালাম আজাদকে দুপুরে আদালতে তোলা হবে বৃষ্টিহীন সকালে স্বস্তিতে শিক্ষার্থী ও গণপরিবহনের যাত্রীরা নিষেধাজ্ঞা সত্ত্বেও যেভাবে সামরিক শক্তি অর্জন করেছে ইরান

সকল