০৪ অক্টোবর ২০২৪, ১৯ আশ্বিন ১৪৩১,
`

হিজবুল্লাহ গোয়েন্দা সদর দফতরে হামলা ইসরাইলের

হিজবুল্লাহ গোয়েন্দা সদর দফতরে হামলা ইসরাইলের - ছবি : বাসস

ইসরাইলের সামরিক বাহিনী বলেছে, তারা বৈরুতে হিজবুল্লাহর সদর দফতরে হামলা চালিয়েছে। সৈন্যরা সীমান্তের কাছে হিজবুল্লাহ সদস্যদের সাথে লড়াই করছে এবং যুদ্ধবিমানগুলো দেশের চারপাশে তাদের শক্তিশালী ঘাঁটিতে বোমাবর্ষণ করেছে।

ইসরাইল চলতি সপ্তাহে ঘোষণা করেছে, সৈন্যরা দক্ষিণ লেবাননের হিজবুল্লাহ শক্তিশালী ঘাঁটিতে ‘স্থল অভিযান’ শুরু করেছে।

এদিকে, লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বোমা হামলায় এক হাজারেরও বেশি লোক নিহত হয়েছে এবং ইতোমধ্যে অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কটে নিমজ্জিত দেশটির কয়েক লাখ লোক বাস্তুচ্যুত য়েছে।

এদিকে ফিলিস্তিনের নিরাপত্তা পরিষেবাগুলোর মধ্যে একটি সূত্র এএফপি’কে জানিয়েছে, তুলকারমের একটি শরণার্থী শিবিরে বিমান হামলায় ১৮ জন নিহত হয়েছে। ২০০০ সালের পর অধিকৃত পশ্চিম তীরে এটা ছিল ভয়াবহ হামলা।

লেবাননে ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, তারা ‘বৈরুতে হিজবুল্লাহর গোয়েন্দা সদর দফতরে লক্ষ্যবস্তুতে’ আঘাত হেনেছে।

মার্কিন সংবাদ সাইট অ্যাক্সিওস তিন অজ্ঞাত ইসরাইলি কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে জানিয়েছে, হামলার লক্ষ্যমাত্রা ছিল হাশেম সাফিউদ্দীন। তিনি হচ্ছেন সপ্তাহ খানেক আগে নিহত হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ সম্ভাব্য উত্তরসূরী।

এএফপি’র জিজ্ঞাসাবাদে ইসরাইলি সেনাবাহিনী এই রিপোর্টের সত্যতা নিশ্চিত করেনি। বৈরুত থেকে এএফপি এ খবর জানায়। সূত্র : এএফপি/বাসস


আরো সংবাদ



premium cement
ত্রিশালে জামায়াতে ইসলামীর সিরাত সম্মেলন ও আলোচনা নবীনগরে ইউএনওর বদলির প্রতিবাদে ছাত্র-জনতার মানববন্ধন জামায়াত গণমানুষের কল্যাণ, মুক্তি ও উন্নতির জন্য শপথবদ্ধ : সেলিম উদ্দিন মিরসরাইয়ে ঝরনার কূপে পড়ে বিশ্ববিদ্যালয়ের ২ শিক্ষার্থীর মৃত্যু ভারতে মহানবীকে নিয়ে কটূক্তি : বিভিন্ন স্থানে বিক্ষোভ পুরোনো বন্ধুকে স্বাগত জানাতে পেরে খুব আনন্দিত ড. ইউনূস, একান্ত বৈঠক শ্রীনগরে পুকুর থেকে আ’লীগ নেতার লাশ উদ্ধার সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র ৭ দিনের রিমান্ডে ক্ষেপণাস্ত্র হামলাকে ইসরাইলের জন্য ‘ন্যূনতম শাস্তি’ বললেন ইরানের সর্বোচ্চ নেতা চৌদ্দগ্রামে ট্রেনে কাটা পড়ে কলেজছাত্রের মৃত্যু ইসরাইলি হামলায় ফিলিস্তিনে নিহতের সংখ্যা বেড়ে ৪১ হাজার ৭৮৮

সকল