০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইসরাইলের উপর ক্ষেপণাস্ত্র হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান!

ছবি : ইসরাইল-হিজবুল্লাহর সংঘর্ষস্থল থেকে ধোয়া উড়ছে - ছবি : রয়টার্স

ইসরাইলের উপর ক্ষেপণাস্ত্র হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান। কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরাকে দেয়া এক সাক্ষাৎকারে এমনই চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন হোয়াইট হাউসের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ইঙ্গিত পেয়েছে যে ইরান ইসরাইলের উপর ক্ষেপণাস্ত্র হামলার প্রস্তুতি নিচ্ছে। হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ এবং কুদস ফোর্সের শীর্ষ কমান্ডার আব্বাস নীলফরৌশানের হত্যার প্রতিশোধ নিতে ওই হামলা চালাবে দেশটি।

তিনি আরো বলেন, আমরা সক্রিয়ভাবে এই হামলার বিরুদ্ধে ইসরাইলকে রক্ষা করার জন্য প্রতিরক্ষামূলক প্রস্তুতিকে সমর্থন করছি। তবে ইসরাইলের বিরুদ্ধে ইরান থেকে সরাসরি সামরিক হামলা ইরানের জন্য মারাত্মক পরিণতি বয়ে আনবে।

এর আগে শুক্রবার ইরান হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহ এবং তাদের কুদস ফোর্সের শীর্ষ কমান্ডার আব্বাস নীলফরৌশানের হত্যার প্রতিশোধ নেয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

এদিকে, ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে চলমান যুদ্ধে এপর্যন্ত অন্তত ৪১ হাজার ৬৩৮ জন নিহত হয়েছে। মঙ্গলবার (১ অক্টোবর) হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এএফপিকে এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয়ের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা এএফপি জানায়, গত ২৪ ঘণ্টায় ২৩ জন মারা গেছে। এছাড়া ৭ অক্টোবর থেকে ইসরাইলি অব্যাহত হামলায় এ পর্যন্ত গাজা উপত্যকায় ৯৬ হাজার ৪৬০ জন আহত হয়েছে।

সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement