০১ অক্টোবর ২০২৪, ১৬ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

লেবাননে ইসরাইলি হামলাকে সমর্থন যুক্তরাষ্ট্রের!

ইসরাইল ও মার্কিন প্রতিরক্ষামন্ত্রী - ছবি : সংগৃহীত

লেবাননে ইসরাইলি স্থল হামলাকে দৃশ্যত সমর্থন করেছে যুক্তরাষ্ট্র। সোমবার রাত থেকে শুরু হওয়া এই হামলার পর যুক্তরাষ্ট্র সীমান্ত এলাকা থেকে হিজবুল্লাহর অবকাঠামো গুঁড়িয়ে দেয়া দরকার বলে অভিমত প্রকাশ করেছে।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী লয়েড অস্টিন ইসরাইলি প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্টের সাথে এক বিবৃতিতে বলেন, 'ইসরাইলের উত্তরাঞ্চলের সম্প্রদায়গুলোর বিরুদ্ধে হিজবুল্লাহ যাতে ৭ অক্টোবর-ধরনের হামলা চালাতে না পারে তা নিশ্চিত করার জন্য প্রয়োজনীয় হামলা দরকার বলে আমরা একমত প্রকাশ করছি।'

সোমবার দুই প্রতিরক্ষামন্ত্রী তাদের বৈঠকে ইসরাইলের সর্বশেষ সামরিক কার্যক্রম নিয়ে আলোচনা করেন। এতে অস্টিন 'পরিষ্কার করে বলেন যে ইসরাইলের আত্মরক্ষার অধিকারকে যুক্তরাষ্ট্র সমর্থন করে।'

তবে তিনি কূটনৈতিক সমাধানের ওপরও গুরুত্বারোপ করেন। তিনি বলেন, সীমান্তের উভয় পাড়ে বেসামরিক নাগরিকরা যাতে তাদের বাড়িঘরে ফিরে আসতে পারে, তা নিশ্চিত করা দরকার।

মার্কিন প্রতিরক্ষামন্ত্রী আরো বলেন, যুক্তরাষ্ট্র তার নাগরিকদের রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ। তিনি ইরান ও ইরান-সমর্থিত 'সন্ত্রাসী সংগঠনগুলোর' হুমকির কথাও উল্লেখ করে বলেন, এগুলোকে প্রতিরোধ করতে তারা দৃঢ়প্রতিজ্ঞ।

সূত্র : টাইমস অব ইসরাইল


আরো সংবাদ



premium cement