২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইসরাইলের বিরুদ্ধে মুসলিমদের ঐক্যবদ্ধ যুদ্ধের আহ্বান খোমেনির

- ছবি : মিডল ইস্ট আই

ইসরাইলের বিরুদ্ধে মুসলিমদের ঐক্যবদ্ধ যুদ্ধের আহ্বান জানিয়েছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খোমেনি। হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহ নিহত হওয়ার পর এই আহ্বান জানান তিনি।

মিডল ইস্ট আইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, খোমেনি মুসলমানদেরকে লেবাননের জনতার পাশের দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন। একইসাথে ইসরাইলের অবৈধ শাসনের মোকাবেলার জন্য হিজবুল্লাহকে সহায়তার প্রতি জোর দেন। হিজবুল্লাহর পক্ষ থেকে দলটির প্রধান হাসান নাসরুল্লাহর নিহত হওয়ার খবর নিশ্চিত করার পরপরই এই আহ্বান জানান তিনি।

শনিবার খোমেনির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে ওই আহ্বান জানান খোমেনি। সেখানে তিনি লেবাননের প্রতিরক্ষাহীন বেসামরিক নাগরিকদের হত্যার তীব্র নিন্দাও জানান।

ইরানের এই সর্বোচ্চ ধর্মীয় নেতা বলেন, ‘হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যা করার মধ্য দিয়ে ইসরাইলি নেতাদের অদূরদর্শিতা এবং বোকামী প্রমাণিত হয়েছে।’ এ সময় মধ্যপ্রাচ্যের সকল প্রতিরোধ শক্তি হিজবুল্লাহর পাশে দাঁড়িয়ে ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধ করবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

এদিকে, হিজবুল্লাহ প্রধান নিহত হওয়ার খবরে খামেনি নিরাপদ এলাকায় চলে গেছেন বলে জানা গেছে। সেইসঙ্গে তার নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে। ইরানের দুই কর্মকর্তা বার্তাসংস্থা রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘ সম্মেলন থেকে যা অর্জন করলেন ড. ইউনূস ইলিশের দাম দেশে ১৬৫০, ভারতে ১১৮০ টাকা পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ দুর্নীতিমুক্ত দলই নতুন বাংলাদেশ গড়তে পারবে : নূরুল ইসলাম বুলবুল ভারতে গেল ৯৯ টন ইলিশ তিস্তার পানি বাড়ছে, ফের বন্যার আশঙ্কা ঢাকা-নারায়ণগঞ্জ ডুয়েলগেজ রেললাইন নির্মাণ কাজ চালু হচ্ছে দুর্নীতিবাজ প্রকাশকদের শ্বেতপত্র প্রকাশ ও তাদের বিচারের দাবি সৃজনশীল প্রকাশক ওয়ার্কিং কমিটির সংস্কারের পর কী কী পরিবর্তন আসতে পারে দেশের নির্বাচন ব্যবস্থায়? অর্ন্তবর্তী সরকারের ভেতরে সুবিধাভোগীরা ডুকে গেছে : নুর যৌন নিপীড়নের দায়ে অভিযুক্ত শিক্ষকের বিচার চেয়ে বাকৃবি শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল