২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

লেবাননে ইসরাইলি হামলায় এক দিনেই নিহত অন্তত ১০০

লেবাননে ইসরাইলি হামলায় এক দিনেই অন্তত ১০০ জন নিহত হয়েছে - ছবি : রয়টার্স

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, সোমবার ইসরাইলি বিমান হামলায় অন্তত ১০০ জন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে ৪০০’র বেশি মানুষ।

দক্ষিণ লেবাননের লোকজন জানিয়েছেন, তারা হিজবুল্লাহর ব্যবহৃত ভবন থেকে দূরে থাকার জন্য সতর্ক করে টেক্সট ও ভয়েস মেসেজ পাচ্ছেন। লেবাননের রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিকম কোম্পানি ওগেরো জানাচ্ছে, তেমন ৮০ হাজারের বেশি ফোন সতর্কতা দিয়েছে ইসরাইল।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার সকালে একটি বিবৃতি জারি করে দেশের দক্ষিণের হাসপাতালগুলোকে জরুরি নয় এমন অস্ত্রোপচার বাতিল করার অনুরোধ করেছে। চিকিৎসকদের বলা হচ্ছে, আহতদের জন্য প্রস্তুত থাকতে যারা জরুরি বিভাগে আসতে পারে।

দক্ষিণ লেবাননের টায়ার শহরের আকাশজুড়ে ধোঁয়ার কুণ্ডলী দেখা যাচ্ছে। পূর্বাঞ্চলের মারজায়ুন থেকেও ধোঁয়া উঠতে দেখা গেছে।

হিজবুল্লাহ বিবৃতি দিয়ে জানিয়েছে, উত্তর ইসরাইলের দিকে তারা কয়েক ডজন রকেট নিক্ষেপ করেছে।

গতকাল রোববারও ইসরাইলের দিকে মুহুর্মুহু রকেট হামলা চালিয়েছে তারা, যেগুলো ইসরাইলের উত্তরাঞ্চল থেকে বেশ অনেকটা গভীরে আঘাত হানতে সক্ষম হয়।

হিজবুল্লাহ ও ইসরাইলের পাল্টাপাল্টি হামলা ক্রমশ তীব্র থেকে তীব্রতর হচ্ছে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
ব্রাহ্মণবাড়িয়ায় স্বামী হত্যা : স্ত্রীর যাবজ্জীবন, ভায়রার মৃত্যুদণ্ড ১০ মাসে কোরআনের হাফেজ হলেন ৯ বছর বয়সী মাসুদ লেবাননে ইসরাইলি হামলায় এক দিনেই নিহত ২৭৪ বিএনপি নেতা হত্যা : সাবেক প্রতিমন্ত্রী রিমিসহ ৪৯ জনের নামে মামলা ব্রাহ্মণবাড়িয়ার ভারত সীমান্তে ১ হাজার কেজি ইলিশসহ পাচারকারী আটক ববির ভিসি হলেন অধ্যাপক ড. শুচিতা শরমিন শেখ হাসিনা ও তার মন্ত্রী এমপিদের বিচার করতে হবে : ফয়জুল করীম ভারতের কাছে বন্যা ও বৃষ্টিপাতের তথ্য চাওয়া হবে : পানিসম্পদ উপদেষ্টা ছেলের ফল জালিয়াতি, বাবা ওএসডি কুলাউড়ায় সীমান্তে ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকালে এক যুবক আটক আগামী সপ্তাহে গণমাধ্যম সংস্কার কমিশন হতে পারে : তথ্য উপদেষ্টা

সকল