২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

রাইসির হেলিকপ্টার বিধ্বস্ত করেছিল ইসরাইল!

- ছবি : টাইমস অব ইসরাইল

ইরানের সাবেক প্রেসিডেন্ট ইবরাহিম রাইসির নিহত হওয়ার ঘটনায় ইসরাইল জড়িত থাকতে পারে বলে মন্তব্য করেছেন দেশটির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা।

তিনি বলেন, হিজবুল্লাহর অপারেটরদের হাতে যেসব পেজার ছিল, ওসব কেনার ক্ষেত্রে ইরানেরও সম্পৃক্ততা ছিল। সেজন্য হতে পারে ওই ধরনের কোনো বিস্ফোরক দ্রব্য রাইসির হেলিকপ্টারের কোনো ডিভাইসে ছিল। পরে তা বিস্ফোরিত হয়েই নিহত হয়েছিলেন সাবেক প্রেসিডেন্ট।

ইউরোপভিত্তিক ইরানি সাংবাদিক মোহাম্মদ আহওয়াজে এক এক্সবার্তায় লিখেছেন, ইরানের সংসদের জাতীয় নিরাপত্তা ও বৈদেশিক নীতি কমিটির সদস্য আহমেদ বখশায়েশ আরদেস্তানি বলেছেন, হিজবুল্লাহর ডিভাইস হ্যাক করা হয়েছে। এর মাধ্যমে হয়তো ইসরাইল জানতে পেরেছে যে সাবেক প্রেসিডেন্ট ইবরাহিম রাইসির একটি পেজার ব্যবহার করেন। হতে পারে আজারবাইজান থেকে রাইসি যখন হেলিকপ্টারে দেশে ফিরছিলেন, তখন ইসরাইল তার পেজারে বিস্ফোরণ ঘটায়।

মঙ্গলবার এবং বুধবার লেবাননজুড়ে হিজবুল্লাহ অপারেটিভদের দ্বারা ব্যবহৃত পেজার এবং ওয়াকি-টকি বিস্ফোরণে কমপক্ষে ৩০ জন নিহত এবং হাজার হাজার আহত হয়েছে। একটি সমন্বিত হামলায় ইসরাইলকে ব্যাপকভাবে দায়ী করা হয়েছে আন্তঃসীমান্ত অগ্নিকাণ্ডের কয়েক মাস পর।

সূত্র : টাইমস অফ ইসরাইল


আরো সংবাদ



premium cement