২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

বিচার বিভাগের জন্য পৃথক সচিবালয় গঠনের প্রস্তাবনা মন্ত্রণালয়ে

- ছবি - ইন্টারনেট

দেশের বিচার বিভাগের জন্য একটি পৃথক সচিবালয় গঠনের লক্ষ্যে প্রস্তাবনা পাঠানো হয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে।

শনিবার অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশে বাংলাদেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের দেয়া অভিভাষণে পৃথক সচিবালয়ের বিষয়ে পদক্ষেপ গ্রহণের কথা বলা হয়েছিল।

আজ রোববার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের মতামত নিয়ে বিচার বিভাগের জন্য পৃথক সচিবালয় গঠন সংক্রান্ত প্রস্তাবনাটি মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গণসংযোগ কর্মকর্তা মো: শফিকুল ইসলামের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, প্রধান বিচারপতি তার অভিভাষণে বিচার বিভাগের জন্য একটি রোডম্যাপ তুলে ধরেন। যাতে বিচার বিভাগের স্বাধীনতা, স্বতন্ত্রীকরণ ও প্রাতিষ্ঠানিক পৃথকীকরণের বিষয়টি গুরুত্ব পেয়েছে।

শনিবার সুপ্রিম কোর্টের মূল ভবনের ইনার গার্ডেনে বিচারিক আদালতের বিচারকদের উদ্দেশ্যে এ বক্তব্য দেন প্রধান বিচারপতি।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
গণঅধিকার পরিষদের উদ্যোগে স্বস্তির হাট জাতীয় পার্টির (কাজী জাফর) সাথে বৈষম্যবিরোধীদের বৈঠক অনুপ্রবেশ বন্ধে পশ্চিমবঙ্গে পরিবর্তন চাইলেন অমিত শাহ পলিথিন বন্ধে কঠোর মনিটরিং ও এনফোর্সমেন্ট ১ নভেম্বর থেকে শুরু : পরিবেশ উপদেষ্টা লুইসের বিধ্বংসী সেঞ্চুরিতে ১৯ বছর পর শ্রীলঙ্কায় ওয়ানডে জয় ওয়েস্ট ইন্ডিজের লেবাননের ১৪ গ্রামের বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ ইসরাইলের ইসরাইলকে ইরানি জতির শক্তি-সামর্থ্য বুঝিয়ে দিতে হবে : ইরানের সর্বোচ্চ নেতা কাঁঠালিয়ায় ডোবায় মিলল নারীর লাশ শহীদদের স্বপ্নের বাংলাদেশ গড়ার প্রত্যয় জামায়াতের বকশীগঞ্জে যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ওসমানীনগরে গাড়ি চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

সকল