২৭ অক্টোবর ২০২৪, ১১ কার্তিক ১৪৩১, ২৩ রবিউস সানি ১৪৪৬
`

বিচার বিভাগের জন্য পৃথক সচিবালয় গঠনের প্রস্তাবনা মন্ত্রণালয়ে

- ছবি - ইন্টারনেট

দেশের বিচার বিভাগের জন্য একটি পৃথক সচিবালয় গঠনের লক্ষ্যে প্রস্তাবনা পাঠানো হয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে।

শনিবার অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশে বাংলাদেশের ২৫তম প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদের দেয়া অভিভাষণে পৃথক সচিবালয়ের বিষয়ে পদক্ষেপ গ্রহণের কথা বলা হয়েছিল।

আজ রোববার সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতিদের মতামত নিয়ে বিচার বিভাগের জন্য পৃথক সচিবালয় গঠন সংক্রান্ত প্রস্তাবনাটি মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গণসংযোগ কর্মকর্তা মো: শফিকুল ইসলামের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, প্রধান বিচারপতি তার অভিভাষণে বিচার বিভাগের জন্য একটি রোডম্যাপ তুলে ধরেন। যাতে বিচার বিভাগের স্বাধীনতা, স্বতন্ত্রীকরণ ও প্রাতিষ্ঠানিক পৃথকীকরণের বিষয়টি গুরুত্ব পেয়েছে।

শনিবার সুপ্রিম কোর্টের মূল ভবনের ইনার গার্ডেনে বিচারিক আদালতের বিচারকদের উদ্দেশ্যে এ বক্তব্য দেন প্রধান বিচারপতি।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
ফুটবলের ভেতর মিলল ২ কোটি টাকার হেরোইন নারায়নগঞ্জে বিএনপি নেতাদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলন কমলাপুর স্টেশনের ডিসপ্লেতে ‘আওয়ামী লীগ জিন্দাবাদ’ : মামলা, প্রকৌশলী বরখাস্ত ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলামের মায়ের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত ডেঙ্গুতে আরো ৬ জনের মৃত্যু, শনাক্ত ১২৪৮ ৫ বছর প্রেমের পর প্রেমিকা জানতে পারলেন প্রেমিক হিন্দু রেমিট্যান্স প্রবাহের ঊর্ধ্বগতি অব্যাহত নাগেশ্বরীতে ইউনিয়ন ভূমি অফিসে আগুন : গ্রেফতার ২ ‘ফ্যাসিস্ট সরকারের উত্থানের জন্য মঈন-ফখরুদ্দিনেরও বিচার করতে হবে’ নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা বিচারককে বদলি নোয়াখালীতে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সকল