১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

রিমান্ড শেষে কারাগারে আনিসুল হক

- ছবি - ইন্টারনেট

রাজধানীর বাড্ডা থানায় দায়েরকৃত আল আমিন হত্যা মামলায় দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে।

আজ শনিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে তাকে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপপরিদর্শক (এসআই) মো: আহসান হাবীব।

এ সময় তিনি মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত কাজ শেষ না হওয়া পর্যন্ত আসামিকে জেলহাজতে আটক রাখার আবেদন করেন। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: আলী হায়দারের আদালত জামিন আবেদন নামঞ্জুর করে আনিসুল হককে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আবেদনে উল্লেখ করা হয়, আসামিকে জিজ্ঞেসাবাদে মামলা সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। দেশের বর্তমান বাস্তবতায় আওয়ামী লীগের নেতৃত্ব পর্যায়ের আসামিরা বিভিন্ন উপায়ে দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছেন। আনিসুল হকও দেশ ছেড়ে পালাতে গিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে আটক হয়েছেন। আসামি জামিনে মুক্ত হলে পলাতক হওয়ার সম্ভাবনা রয়েছে।

মামলার এজহার থেকে জানা যায়, গত ৫ আগস্ট সরকার পতনের দিন রাজধানীর বাড্ডা এলাকায় আনন্দ মিছিলে যোগ দিয়েছিলেন আল আমিন হোসেন আগমন চিশতী। ‘আওয়ামী সমর্থিত সন্ত্রাসী বাহিনী’ সেখানে এলোপাতাড়ি গুলি চালালে তিনি নিহত হন। ওই ঘটনায় গত ২১ সেপ্টেম্বর বাড্ডা থানায় হত্যা মামলা দায়ের করেন নিহত আল আমিনের মা।

মামলায় আনিসুল হককে ‘পরিকল্পনাকারী ও নির্দেশদাতা’ হিসেবে ৪ নম্বর আসামি করা হয়। ঘটনার মূল রহস্য উদঘাটন এবং বাকি আসামিদের তথ্য সংগ্রহের জন্য মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে গত ১৪ অক্টোবর আদালত শেষ দফায় আনিসুল হকের দুই দিনের রিমান্ড আদেশ দেন।

এ পর্যন্ত রাজধানীর মতিঝিল, মিরপুর, ধানমন্ডি, মোহাম্মদপুর, আদাবর, বাড্ডা, বনানী থানার প্রায় অর্ধশতাধিক হত্যা মামলায় আনিসুল হককে গ্রেফতার দেখিয়েছেন আদালত। দফায় দফায় রিমান্ডেও নেয়া হয়েছে আওয়ামী লীগ সরকারের সাবেক এই মন্ত্রীকে।


আরো সংবাদ



premium cement
ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, শনাক্ত ১১২১ রাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুতের আরো ২ কর্মকর্তা রিমান্ডে আর কোনো ফ্যাসিবাদ দেখতে চাই না : চরমোনাই পীর ক্যাম্পাসে এসে তোপের মুখে ইবি ছাত্রলীগ নেতা বেরোবিতে শহীদ আবু সাঈদকে ব্র্যান্ডিং করতে বিভাগীয় প্রতিযোগিতা ইসরাইলি হামলায় হিজবুল্লাহ কমান্ডার নিহত কুয়াকাটায় ২০ মামলার আসামি জুয়েল গ্রেফতার স্বৈরাচারের দোসররা গার্মেন্টস শিল্প ধ্বংসের পায়তারা করছে : আতিকুর রহমান নারীদের ওপর জোর করে কোনো কিছু চাপিয়ে দেয়া হবে না : জামায়াত আমির দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বিশেষ ক্ষমতা আইন প্রয়োগের আহ্বান উপদেষ্টা আসিফের জামায়াত মানুষের অধিকারের নিশ্চয়তা দিতে কাজ করছে : ড. রেজাউল করিম

সকল