১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

মাহমুদুর রহমানের ওপর হামলা : শেখ হাসিনাসহ ৪৬ জনের বিরুদ্ধে মামলা

মাহমুদুর রহমান - ছবি - ইন্টারনেট

কুষ্টিয়া আদালত চত্বরে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনায় ছয় বছর পর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এতে অজ্ঞাত আরো ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে মাহমুদুর রহমান কুষ্টিয়া মডেল থানায় এই মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর তিনি বলেন, আমার ওপর হামলার ঘটনায় ৪৬ জনের নাম উল্লেখ করে মামলা করেছি।

তিনি আরো বলেন, ফ্যাসিস্ট হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা জারি করে তাকে ইন্টারপোলের মাধ্যমে দিল্লি থেকে দেশে ফিরিয়ে এনে উপযুক্ত শাস্তি দিতে হবে। আজকের মামলার উদ্দেশ্য হলো, ফ্যাসিস্টরা উপযুক্ত শাস্তি পেলে দেশে আর কোনো সরকার ফ্যাসিস্টবাদি আচরণ করতে সাহস পাবে না।

এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মাহফুজুর রহমান বলেন, কুষ্টিয়া আদালত চত্বরে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। ৪৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১৫ থেকে ২০ জনকে আসামি করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের ২২ জুলাই বিকেল সাড়ে ৪টার দিকে কুষ্টিয়ায় আদালত থেকে মানহানির মামলায় জামিন নিয়ে বের হওয়ার সময় মাহমুদুর রহমানের ওপর হামলা হয়। আদালত প্রাঙ্গণ ছাড়ার সময় লাঠি ও ইটের আঘাতে তিনি আহত হন। তাকে বহনকারী গাড়ির গ্লাসও ভেঙে ফেলা হয়। পরে বিকেল ৫টার দিকে আদালত প্রাঙ্গণ থেকে অ্যাম্বুলেন্সে করে মাহমুদুর রহমান ও তার সহযোগীরা ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও টিউলিপ সিদ্দিক সম্পর্কে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে তৎকালীন কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার মামলাটি করেন। ওই মামলায় জামিন পেতে কুষ্টিয়া আদালতে গিয়েছিলেন তিনি।


আরো সংবাদ



premium cement
অধিকাংশ হিন্দু আওয়ামী লীগের সমর্থক কেন সিলেটে ৩৪৬ বস্তা ভারতীয় চিনিসহ আটক ৫ শ্রীমঙ্গলে রিসোর্ট থেকে সাবেক অতিরিক্ত সচিবের লাশ উদ্ধার প্রধান বিচারপতির বাসভবনকে পুরাকীর্তি হিসেবে সংরক্ষণের উদ্যোগ দুর্গাপূজার দশমী পর্যন্ত বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে : স্বরাষ্ট্র উপদেষ্টা শুক্রবার শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন পাকিস্তানে ‘র’-্এর অ্যাজেন্ট গ্রেফতার সিলেটে বিজিবির হাতে ফের সোয়া কোটি টাকার চোরাই পণ্য জব্দ বিপিএলে হেলস-চার্লসের ঠিকানা ঢাকা, শরিফুল খেলবেন চট্টগ্রামে মমতাজসহ ৯০ জনের বিরুদ্ধে হত্যা মামলা জামিন পেয়ে হাসপাতাল ছাড়লেন সাবেক মন্ত্রী মান্নান

সকল