০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও পরিবারের ব্যাংক হিসাব স্থগিত

- ছবি - ইন্টারনেট

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবার সোবহান এবং তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য স্থগিত করেছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

রোববার বিএফআইইউ এই নির্দেশনা জারি করে দেশের সব বাণিজ্যিক ব্যাংককে চিঠি পাঠায়।

বসুন্ধরা গ্রুপের বিরুদ্ধে জমি দখল, অর্থপাচার এবং কর ফাঁকির অভিযোগ ওঠায় সিআইডি এবং এনবিআর এ নিয়ে অনুসন্ধান শুরু করে। তারমধ্যেই এই পদক্ষেপ নেয়া হয়।

চিঠিতে আহমেদ আকবার সোবহান ছাড়াও তার চার ছেলে সাদাত সোবহান, সায়েম সোবহান আনভীর, সাফিয়াত সোবহান ও সাফওয়ান সোবহানসহ পরিবারের অন্য সদস্যদের নাম উল্লেখ করে তাদের ব্যাংক হিসাব অবরুদ্ধ করার নির্দেশ দেয়া হয়েছে।

ব্যাংকগুলোর কাছে তাদের সব ধরনের ব্যক্তিগত ও প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের হালনাগাদ লেনদেন, চলমান ঋণ এবং লকারের তথ্য দুই কর্মদিবসের মধ্যে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া তাদের ব্যাংক হিসাব থেকে কোনো অর্থ উত্তোলন বা স্থানান্তর নিষিদ্ধ থাকবে, তবে অর্থ জমা দেয়ার সুযোগ থাকবে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
বাফুফে নির্বাচনের তফসিল ঘোষণা চাকরি স্থায়ীকরণের দাবিতে এশিয়ান পেইন্টসে কর্মবিরতি হাজী সেলিম, সৈকত ও মানিককে নতুন মামলায় গ্রেফতার দেখানো হয়েছে ‘স্বৈরাচারের ১৬ বছর’ শিরোনামের কার্টুন প্রদর্শনী শুরু আগামীকাল ৮ দিনের রিমান্ডে সাবেক এমপি শিউলি আজাদ দাম নিয়ন্ত্রণে চাল আমদানিতে শুল্ক কমানোর চিন্তা করছে সরকার চকরিয়ায় ত্রিমুখী সংঘর্ষে নিহত ১, আহত ৯ স্বৈরাচার আবার পুনর্বাসন হলে দেশে মানুষ বাস করতে পারবে না : রিজভী ভোলায় যৌথ-বাহিনীর অভিযানে অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক চৌধুরী নাফিজ সরাফতের দেশত্যাগে নিষেধাজ্ঞা আবরার হত্যা মামলার আপিল দ্রুত শুনানির উদ্যোগ নেয়া হচ্ছে : অ্যাটর্নি জেনারেল

সকল