০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান ও পরিবারের ব্যাংক হিসাব স্থগিত

- ছবি - ইন্টারনেট

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবার সোবহান এবং তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব ৩০ দিনের জন্য স্থগিত করেছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

রোববার বিএফআইইউ এই নির্দেশনা জারি করে দেশের সব বাণিজ্যিক ব্যাংককে চিঠি পাঠায়।

বসুন্ধরা গ্রুপের বিরুদ্ধে জমি দখল, অর্থপাচার এবং কর ফাঁকির অভিযোগ ওঠায় সিআইডি এবং এনবিআর এ নিয়ে অনুসন্ধান শুরু করে। তারমধ্যেই এই পদক্ষেপ নেয়া হয়।

চিঠিতে আহমেদ আকবার সোবহান ছাড়াও তার চার ছেলে সাদাত সোবহান, সায়েম সোবহান আনভীর, সাফিয়াত সোবহান ও সাফওয়ান সোবহানসহ পরিবারের অন্য সদস্যদের নাম উল্লেখ করে তাদের ব্যাংক হিসাব অবরুদ্ধ করার নির্দেশ দেয়া হয়েছে।

ব্যাংকগুলোর কাছে তাদের সব ধরনের ব্যক্তিগত ও প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের হালনাগাদ লেনদেন, চলমান ঋণ এবং লকারের তথ্য দুই কর্মদিবসের মধ্যে জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া তাদের ব্যাংক হিসাব থেকে কোনো অর্থ উত্তোলন বা স্থানান্তর নিষিদ্ধ থাকবে, তবে অর্থ জমা দেয়ার সুযোগ থাকবে।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা না হলে আওয়ামী লীগের মতোই শ্রমিকদের শোষণ করবে : মাসুদ নির্বাচনে ট্রাম্পকে সমর্থন নেতানিয়াহুর ‘গণমাধ্যম যোগাযোগে ইসলামী মডেল’ গ্রন্থের মোড়ক উন্মোচন সেই নির্বাহী ম্যাজিস্ট্রেট সাময়িক বরখাস্ত প্রবীণদের পরিচর্যা বিষয়ে রিক ও এফআরইবির আলোচনা সভা উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান : অস্ত্র ও গুলিসহ আরসা সদস্য আটক বিচার বিভাগ সংস্কার কমিশনের পরবর্তী বৈঠক মঙ্গলবার প্রধান শিক্ষককে অপসারণের দাবিতে শিক্ষার্থীদের ৪ ঘণ্টা অবরোধ রয়েল ইউনিভার্সিটিতে বিশ্ব শিক্ষক দিবস পালিত সাবেক মন্ত্রী সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে ইসরাইলের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন পররাষ্ট্রনীতি অনুযায়ী : কমলা হ্যারিস

সকল