২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাবেক শিল্পমন্ত্রীর রিমান্ড নামঞ্জুর, কারাগারে প্রেরণ

- ছবি - ইন্টারনেট

সাবেক শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ (মনোহরদী-বেলাব) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাকিবুল ইসলাম এই আদেশ দেন।

আদালত সূত্র বলছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় তৎকালীন শিল্পমন্ত্রী ও নরসিংদী-৪ মনোহরদী বেলাব আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন ও স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের অভিযুক্ত করে মাধবদী থানায় হত্যাসহ অন্যান্য অভিযোগে মামলা দায়ের করা হয়।

এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে তাকে নরসিংদীর সহকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে সোপর্দ করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালতে শুনানি শেষে রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন বিচারক। সেইসাথে তাকে জেল গেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভেকেট খন্দকার হালিম জানান, বয়স ও শারীরিক অসুস্থতা ছাড়াও ঘটনাস্থলে অনুপস্থিতি বিবেচনায় আদালত তাকে রিমান্ডে না দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন। তবে এ আদেশের বিরোধিতা করে আপিলের সিদ্ধান্ত জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী আব্দুল কাদির টিটু।


আরো সংবাদ



premium cement
ব্যাংকে তারল্য সঙ্কট ও খেলাপি ঋণ 'ছাত্র-জনতার ঐক্য নষ্ট করার জন্য একটি গোষ্ঠী ষড়যন্ত্র করছে' ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিরাত মাহফিল, বিতর্ক কেন লোহার খাঁচা থেকে রাজ সিংহাসন সৎ মানুষরাই জামায়াতের রাজনীতির সাথে সম্পৃক্ত : ড. মাসুদ অটিজম প্রতিরোধে করণীয় সকল ভেদাভেদ ভুলে দ্বীন কায়েমে ঐক্যবদ্ধ হতে হবে : রফিকুল ইসলাম খান চাকরিতে বঞ্চিতদের প্রতিকার পেতে আবেদন করার পরামর্শ জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৭০ দিন পর খুলল আবাসিক হল, গণরুম বন্ধের ঘোষণা বেরোবি ভিসির তুরাবের হত্যাকারী ওসিকে ছেড়ে দেয়ায় পুলিশ সুপার ও ওসির প্রত্যাহার দাবি পূজা উদযাপনে সর্বোচ্চ সতর্কাবস্থায় থাকবে পুলিশ : ডিএমপি কমিশনার

সকল