২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সরকারে গেলে জনগণের ওপর জোর করে কোনো কিছু চাপিয়ে দেবে না জামায়াত : ডা: তাহের

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের প্রীতি সমাবেশে বক্তব্য রাখছেন ডা: সৈয়দ আবদুল্লাহ মো: তাহের : নয়া দিগন্ত -


বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির সাবেক এমপি ডা: সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে জোর করে কোনো কিছু জনগণের ওপর চাপিয়ে দেবে না। জামায়াতে ইসলামী ক্ষমতায় গেলে নারীদের স্বাধীনতা ছিনিয়ে নেবে, বোরকা পরতে বাধ্য করবে, ঘরের বাইরে যেতে দেবে না বলে একটি ষড়যন্ত্রকারী চক্র অপপ্রচার চালাচ্ছে। জামায়াতে ইসলামী আল্লাহর প্রদত্ত কুরআন ও মনোনীত ইসলামকে লালন করছে জানিয়ে তিনি বলেন, ইসলামে কারো ওপর কোনো কিছু জোরপূর্বক চাপিয়ে দেয়ার বিধান নেই। ইসলামের চেয়ে বেশি ও প্রকৃত স্বাধীনতা অন্য কোথাও দেয়া হয়নি। যারা সত্যের জন্য লড়াই করে, স্বাধীনতার জন্য লড়াই করে, সম্পদের মোহ ছেড়ে আল্লাহর দ্বীনের জন্য লড়াই করে তারা কখনো কারো ওপর জোরপূর্বক কিছু চাপিয়ে দিতে পারে না, দেয় না।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সোমবার জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের উদ্যোগে অনুষ্ঠিত ইসলামী ছাত্র আন্দোলনের সাবেক সাথী-সদস্যদের নিয়ে প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির মো: নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, এ এইচ এম হামিদুর রহমান আযাদ (সাবেক এমপি), মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ। আরো উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির আব্দুস সবুর ফকির, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মো: দেলাওয়ার হোসেন, কামাল হোসাইন ও ড. আব্দুল মান্নান প্রমুখ।

সভাপতির বক্তব্যে নূরুল ইসলাম বুলবুল বলেছেন, ছাত্ররা বলছে উই ওয়ান্ট জাস্টিস। তারা ন্যায়বিচার চায়। এই ন্যায়বিচার প্রতিষ্ঠা হবে কেবল আল্লাহর বিধান কায়েম হলে। আল্লাহর জমিনে আল্লাহর বিধান কায়েম করতে জামায়াতে ইসলামী আন্দোলন চালিয়ে যাচ্ছে জানিয়ে তিনি বলেন, এতদিন জামায়াতে ইসলামী দেশ সংস্কারের দাবি করেছে। এখন দেশের প্রতিটি মানুষ দেশ সংস্কারের পক্ষে।
কর্মক্ষেত্রে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত ও পেশাগত সুরক্ষায় আইন তৈরি করতে হবে : জামায়াতে ইসলামীর নায়েবে আমির ডা: সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেছেন, সরকারি অন্যান্য সেক্টরে নিরাপত্তার জন্য আলাদা পুলিশ বাহিনী থাকলেও চিকিৎসকদের জন্য আলাদা কোনো পুলিশ বাহিনী নেই, তাই সরকারের কাছে আমাদের দাবি- কর্মক্ষেত্রে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত ও চিকিৎসকদের জন্য পেশাগত সুরক্ষা আইন তৈরি করতে হবে।

সোমবার রাজধানীর শাহবাগে ফজিলাতুন্নেছা কনভেনশন সেন্টারে ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ) ঢাকা মহানগরী দক্ষিণ কর্তৃক আয়োজিত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে আহতদের আর্থিক অনুদান প্রদান ও চিকিৎসক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ন্যাশনাল ডক্টরস ফোরাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ডা: মো: আতিয়ার রহমানের সভাপতিত্বে এবং ডা: মোহাম্মদ গোলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি নূরুল ইসলাম বুলবুল, ন্যাশনাল ডক্টরস ফোরামের সভাপতি প্রফেসর ডা: মো: নজরুল ইসলাম। এ ছাড়া আরো বক্তৃতা করেন, এনডিএফ ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি ডা: তোফাজ্জেল হোসাইন, উত্তরের সভাপতি ডা: আসাদুজ্জামান কাবুল, দক্ষিণের মহিলা শাখার সভাপতি ডা: সালমা বেগম, সহসভাপতি ডা: শাহানা পারভিন লাভলি, এনডিএফ ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি ডা: রুহুল কুদ্দুস বিপ্লব, প্রফেসর ডা: সাজিদ আব্দুল খালেক, প্রফেসর ডা: আমির হোসেন, প্রফেসর ডা: রুহুল আমিন, প্রফেসর ডা: মতিয়ার রহমান, ডা: হারুন অর রশিদ, ডা: মো: আলী আফতাব এবং ডা: মাহমুদুল হাসান নয়ন, ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে রাজধানীর আজিমপুরে পুলিশের গুলিতে নিহত ডা: সজিব সরকারের বাবা আব্দুল হালিম সরকার প্রমুখ। মাওলানা রফিকুল ইসলাম খান বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকার নিজেদের ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দকে ফাঁসির কাষ্ঠে ঝুলিয়ে হত্যা করেছে। আমরা জনগণের যৌক্তিক দাবি দিয়ে মাঠে নামলে এই ফ্যাসিস্ট সরকার গুম, খুন এবং নির্যাতনের মাধ্যমে আন্দোলনকে দমন করেছে।

অন্তর্বর্তী সরকারকে সতর্ক ও কঠোর হতে হবে- অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার : জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল সাবেক সংসদ সদস্য অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার বলেছেন, ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে শেখ হাসিনা পালিয়ে গেলেও তার প্রেতাত্মারা রাষ্ট্রের রন্ধ্রে রন্ধ্রে বসে আছে। সোমবার ঢাকা মহানগরী দক্ষিণের আয়োজনে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত ওয়ার্ড সভাপতি- সেক্রেটারি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য ও ঢাকা মহানগরী দেিক্ষণর আমির মো: নূরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে ও কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য আব্দুর রব।
গণ-অভ্যুত্থানে আহতদের আর্থিক অনুদান : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের সাথে মতবিনিময় করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ। দলীয় কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ২০ জনকে আর্থিক উপহার প্রদান করা হয়।

তারা দেশ থেকে পালিয়ে গিয়ে ষড়যন্ত্র করছে : রফিকুল ইসলাম খান
বগুড়া অফিস জানায়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান বলেছেন, জামায়াত পালায় না, তারাই দেশ থেকে পালিয়ে গেছে। পালিয়ে গিয়ে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। জামায়াতে ইসলামী এ দেশের জনগণের দল। আমরা কুরআনের দাওয়াত দিয়ে এ দেশের জনগণের ভাগ্য বদলাতে কাজ করছি। তিনি মঙ্গলবার বগুড়া শাহওয়ালী উল্লাহ মিলনায়তনে জামায়াতে ইসলামী বগুড়া অঞ্চল দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। এ সময় অঞ্চল টিম সদস্য অধ্যাপক আব্দুর রহীম, পাবনা জেলা আমির আবু তালেব মণ্ডল, বগুড়া জেলা পূর্ব আমির অধ্যাপক নাজিম উদ্দিন, বগুড়া জেলা পশ্চিম আমির মাওলানা আব্দুল হক, জয়পুরহাট জেলা আমির ফজলুর রহমান সাঈদ, বগুড়া শহর আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেল, সেক্রেটারি আ স ম আব্দুল মালেক প্রমুখ।

নাইক্ষ্যংছড়িতে জামায়াতের কর্মিসম্মেলন
নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) সংবাদদাতা জানান, বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা জামায়াতের কর্মী সম্মেলনে জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা মুহাম্মদ শাহজাহান প্রধান অতিথির বক্তব্যে বলেন, আমাদের (জামায়াত) হাজার হাজার নেতাকর্মীকে বিগত ১৭ বছর ধরে গুম করে, হামলা-মামলা দিয়ে এবং মিথ্যা মামলায় সাজাসহ ফাঁসি দেয়া হয়েছে। লাখ লাখ শহীদি কাফেলার রক্তে রঞ্জিত জামায়াতে ইসলামী। জামায়াতে ইসলামী অন্যায়ের কাছে মাথা নত করে না।

 


আরো সংবাদ



premium cement