০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ট্রেন চলাচল শুরুর সিদ্ধান্ত হয়নি : রেলওয়ে ডিজি

-

ঢাকা-নারায়ণগঞ্জ রুটসহ আশপাশের স্বল্প দূরত্বে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েও শেষ পর্যন্ত চালাতে পারেনি রেলপথ মন্ত্রণালয়। গতকাল বৃহস্পতিবার থেকে এ ট্রেন চালানোর কথা ছিল। খোঁজ নিয়ে জানা গেছে, শুধু গতকাল নয়, কবে নাগাদ ট্রেন চলাচল শুরু হতে পারে সে বিষয়েও কোনো সিদ্ধান্ত নিতে পারেনি মন্ত্রণালয়।
কোটা সংস্কার আন্দোলন শুরু হওয়ার পর ছাত্ররা রেলপথ অবরোধ করেন। পথে পথে বাধার মধ্যেই গত ১৯ জুলাই থেকে পুরোদমে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এই অবস্থায় বুধবার রেলপথ মন্ত্রণালয়ের সচিবের উদ্ধৃতি দিয়ে প্রকাশিত খবরে জানানো হয়, বৃহস্পতিবার থেকে আবারো স্বল্প দূরত্বে ট্রেন চলবে। বৃহস্পতিবার রাতেই জাপান সফর শেষে রেলপথমন্ত্রী এবং বাংলাদেশ রেলওয়ের ডিজি দেশে ফেরেন।
গতকাল বুধবার রাত পৌনে ৮টায় বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি নয়া দিগন্তকে বলেন, ট্রেন কবে থেকে চলাচল করবে এটা এখনো ঠিক হয়নি। রেলপথ মন্ত্রণালয়ের সচিব সাংবাদিকদের বুধবার বলেছিলেন, নিয়ম মেনে স্বপ্ল দূরত্বের ট্রেন চলাচল শুরু হবে বৃহস্পতিবার থেকে। এমন তথ্যর জবাবে তিনি বলেন, তাহলে এ ব্যাপারে তার সাথে কথা বলতে পারেন। আমার এ ব্যাপারে কোনো বক্তব্য নেই।
কি কারণে ট্রেন চলাচল শুরু করা যাচ্ছে না এমন প্রশ্নের সরদার সাহাদাত আলী নয়া দিগন্তকে বলেন, ‘এই কয়েক দিন যে কারণে ট্রেন চলেনি, সেই একই কারণে ট্রেন চলাচল করছে না। নিরাপত্তার কারণে কি-না জানতে চাইলে তিনি বলেন, আসলে সার্বিক বিষয় বিবেচনা করেই মন্ত্রী সচিবসহ সবার সাথে আলোচনা করেই আমরা ট্রেন চালানোর বিষয়ে একটা সিদ্ধান্ত নেব।
তিনি বলেন, কারণ ট্রেন তো আমরা একা চালাই না। এর সাথে আরো অনেকের লিয়াজোঁ করে চালাতে হয়। জেলা প্রশাসক, আইনশৃঙ্খলা বাহিনীসহ সবার সাথেই আলোচনার পর ট্রেন চালানোর সিদ্ধান্ত নিতে হয়। আমাদের সাথে সবার আলোচনা চলছে।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন : তাজুল ইসলাম চিফ প্রসিকিউটর আবুধাবির কারাগার থেকে দেশে ফিরেছেন ১৪ বীর কোনাবাড়ীতে কলেজছাত্রকে গুলি করে হত্যা : কনস্টেবল গ্রেফতার অন্তর্বর্তীকালীন সরকারের সিদ্ধান্তগুলো যৌক্তিক : ফখরুল ‘একটি চক্র জামায়াত আমিরের বক্তব্য নিয়ে অপপ্রচার চালাচ্ছে’ অস্ত্র জমা দেয়নি শামীম ওসমান ও গাজী পরিবার এবি পার্টির উপদেষ্টার পদ ছাড়লেন ব্যারিস্টার রাজ্জাক কর্মকর্তাদের তালিকা চাওয়া নিয়ে বিতর্কে মন্ত্রণালয়ের দুঃখ প্রকাশ আশুলিয়ায় শ্রমিক দলের সমাবেশে দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫ রূপগঞ্জে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা না দেয়া ডাক্তারদের সনদ বাতিলের দাবি ড্যাবের

সকল