০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫
`

মালয়েশিয়ার সমুদ্রে অনুমতি ছাড়া নোঙর করায় ২৬ বাংলাদেশী ক্রু আটক

মালয়েশিয়ার সমুদ্রসীমায় নোঙর করা জাহাজে উঠছেন মেরিটাইম সদস্যরা : নয়া দিগন্ত -

মালয়েশিয়ান মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি (মেরিটিম মালয়েশিয়া) গত মঙ্গলবার পেরাকের সেগারির তানজুং হান্টু থেকে ১৪.৮ নটিক্যাল মাইল উত্তর-পশ্চিমে মালয়েশিয়ার সমুদ্রসীমায় নোঙর করা একটি বালুর ড্রেজার আটক করেছে।
পেরাক মেরিটাইম ডিরেক্টর ও ক্যাপ্টেন মোহাম্মদ শুকরি খোতোব বলেছেন, চীনের ফুঝোতে নিবন্ধিত চুয়ান হং ৬৮ নামক বালু নিষ্কাশনের ড্রেজার জাহাজটি পরিদর্শনের আগে রয়্যাল মালয়েশিয়ান নেভির (আরএমএন) জাহাজ অপারেশন টিম নোঙর করা অবস্থায় এটিকে পাওয়া গেছে।
তার মতে, জাহাজটি একজন ক্যাপ্টেনের নেতৃত্বে ২০ জন চীনা ক্রু, ২৬ জন বাংলাদেশী ক্রু এবং একজন মালয়েশিয়ান ক্রু পরিচালনা করছিলেন।
পেরাক রাজ্যের জলসীমায় টহলরত মালয়েশিয়ান মেরিটাইম পেট্রল বোটের সদস্যরা জাহাজটি পরিদর্শন করার জন্য অনুকূল স্থানে যাওয়ার ব্যবস্থা করেছে।
পরিদর্শনে দেখা গেছে, ক্যাপ্টেন জাহাজের মূল নথি, পোর্ট ক্লিয়ারেন্স জমা দিতে ব্যর্থ হয়েছে এবং সেখানে একজন ক্রু ছিল যার নাম জাহাজের ক্রু তালিকায় ছিল না।
মোহাম্মদ শুকরি বলেন, ৬০ ব্যারেল তরলিকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) পাওয়া গেছে। সমস্ত ক্রু ও জাহাজকে মার্চেন্ট শিপিং অর্ডিন্যান্স (এমএসও) ১৯৫২ এবং সরবরাহ নিয়ন্ত্রণ আইন ১৯৬১-এর অধীনে তদন্তের জন্য আটক করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ ও মালয়েশিয়ার স্পিকারের বৈঠক অনুষ্ঠিত গভীর রাতেও বন্যার্তদের মাঝে সুন্দরগঞ্জ জামায়াতের ত্রাণ বিতরণ খোকসায় নদী ভাঙনের হুমকির মুখে আশ্রয়ণ প্রকল্প আড়াইহাজারে বাড়ি ডেকে নিয়ে তরুণীকে ধর্ষণের অভিযোগ ওযু করতে গিয়ে পুকুরে ডুবে বৃদ্ধার মৃত্যু কোটা সংস্কারের দাবিতে মহাসড়ক অবরোধ করে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ আমরা চাঁদে যাব, এখন থেকে প্রস্তুতি নিতে হবে : প্রধানমন্ত্রী বাঁশের সাঁকোর উপর সন্তান প্রসব! হামাসের সংশোধিত যুদ্ধবিরতি প্রস্তাবে যা আছে বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সেনাবাহিনী ক্যালিফোর্নিয়ায় দাবানল আরো ছড়িয়েছে

সকল