০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

মালয়েশিয়ার সমুদ্রে অনুমতি ছাড়া নোঙর করায় ২৬ বাংলাদেশী ক্রু আটক

মালয়েশিয়ার সমুদ্রসীমায় নোঙর করা জাহাজে উঠছেন মেরিটাইম সদস্যরা : নয়া দিগন্ত -

মালয়েশিয়ান মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি (মেরিটিম মালয়েশিয়া) গত মঙ্গলবার পেরাকের সেগারির তানজুং হান্টু থেকে ১৪.৮ নটিক্যাল মাইল উত্তর-পশ্চিমে মালয়েশিয়ার সমুদ্রসীমায় নোঙর করা একটি বালুর ড্রেজার আটক করেছে।
পেরাক মেরিটাইম ডিরেক্টর ও ক্যাপ্টেন মোহাম্মদ শুকরি খোতোব বলেছেন, চীনের ফুঝোতে নিবন্ধিত চুয়ান হং ৬৮ নামক বালু নিষ্কাশনের ড্রেজার জাহাজটি পরিদর্শনের আগে রয়্যাল মালয়েশিয়ান নেভির (আরএমএন) জাহাজ অপারেশন টিম নোঙর করা অবস্থায় এটিকে পাওয়া গেছে।
তার মতে, জাহাজটি একজন ক্যাপ্টেনের নেতৃত্বে ২০ জন চীনা ক্রু, ২৬ জন বাংলাদেশী ক্রু এবং একজন মালয়েশিয়ান ক্রু পরিচালনা করছিলেন।
পেরাক রাজ্যের জলসীমায় টহলরত মালয়েশিয়ান মেরিটাইম পেট্রল বোটের সদস্যরা জাহাজটি পরিদর্শন করার জন্য অনুকূল স্থানে যাওয়ার ব্যবস্থা করেছে।
পরিদর্শনে দেখা গেছে, ক্যাপ্টেন জাহাজের মূল নথি, পোর্ট ক্লিয়ারেন্স জমা দিতে ব্যর্থ হয়েছে এবং সেখানে একজন ক্রু ছিল যার নাম জাহাজের ক্রু তালিকায় ছিল না।
মোহাম্মদ শুকরি বলেন, ৬০ ব্যারেল তরলিকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) পাওয়া গেছে। সমস্ত ক্রু ও জাহাজকে মার্চেন্ট শিপিং অর্ডিন্যান্স (এমএসও) ১৯৫২ এবং সরবরাহ নিয়ন্ত্রণ আইন ১৯৬১-এর অধীনে তদন্তের জন্য আটক করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
বকশীগঞ্জে গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্মহত্যা শেরপুরে বন্যা পরিস্থিতির অবনতি : ৩ জনের মৃত্যু, উদ্ধারে নেমেছে সেনাবাহিনী যুক্তরাষ্ট্রে মুসলিম গোষ্ঠীগুলোর অভিযোগ, মধ্যপ্রাচ্য নিয়ে হ্যারিসের কর্মকাণ্ড থেকে তাদের বাদ দেয়া হয়েছে পাথরঘাটায় ছাত্রদলের ২ গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়া চট্টগ্রাম বন্দরে আবারো তেলবাহী জাহাজে আগুন, নিহত ১ চিকিৎসক থেকে রাজনীতিবিদ, রাষ্ট্রপতি : বদরুদ্দোজা চৌধুরীর জীবন কেমন ছিল এবার সেমিফাইনাল লক্ষ্য বাংলাদেশের, হারাতে চায় ইংলিশদের বৃষ্টি থাকতে পারে আরো ৭ দিন অধিনায়কত্ব পেলেন সাকিব আল হাসান টি-টোয়েন্টি দলে মাহমুদউল্লাহ আর কতদিন? ইরানের হিটলিস্টে প্রথমেই নেতানিয়াহু!

সকল