২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

অবৈধ বাহন ও বেপরোয়া ড্রাইভিংয়ে নিহত ৬

দুর্ঘটনার পর ঘাতক ট্রাক : নয়া দিগন্ত -


ফরিদপুরে অবৈধ মাহেন্দ্রর সাথে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। কিশোরগঞ্জে বেপরোয়া একটি বাসের চাপায় মোটরসাইকেল আরোহী মামা-ভাগনে নিহত হয়েছেন। এ ছাড়া সুনামগঞ্জের ছাতকে দুইজন ও নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি শিশু নিহত হয়েছে।
ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুরে মাইক্রোবাস ও মাহেন্দ্রর (ত্রি-হুইলার) মুখোমুখি সংঘর্ষে এক ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন পাঁচজন। আহতদের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ফরিদপুর-সালথা আঞ্চলিক সড়কের সমেশপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর মাইক্রোবাস চালক পালিয়ে যান। ফরিদপুর কোতোয়ালি থানার এসআই শাহরিয়ার হুসাইন জানান, ফরিদপুর থেকে সালথাগামী একটি মাইক্রোবাসের সাথে বিপরীত দিক থেকে আসা নম্বরবিহীন একটি মাহেন্দ্রর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আহত হন মাহেন্দ্রর ছয়জন যাত্রী। আহতদের উদ্ধার করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় ইমদাদ হুসাইন (৫০) নামে এক ব্যক্তি মারা যান। নিহত ইমদাদ হুসাইনের বাড়ি সদর উপজেলার ঘোড়াদহ এলাকায়।

কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, কিশোরগঞ্জে বেপরোয়া একটি বাসের চাপায় মোটরসাইকেল আরোহী মামা-ভাগ্নে নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে কিশোরগঞ্জ সদর উপজেলার কামালিয়ারচর এলাকায় কিশোরগঞ্জ-ভৈরব মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- জেলার বাজিতপুর উপজেলার কৈলাগ গ্রামের মামুনুর রশিদ (২৫) ও মামুনুরের ভাগনে একই গ্রামের আশরাফুল ইসলাম (২০)। জানা গেছে, দক্ষিণ কোরিয়া যাবেন বলে ভাগনেকে সাথে নিয়ে পাসপোর্ট আনতে জেলা শহরে যাচ্ছিলেন মামা মামুনুর রশিদ। কয়েক দিন পর ভাগ্নের কোরিয়ায় যাওয়ার কথা ছিল। কটিয়াদী হাইওয়ে থানার ওসি নজরুল ইসলাম নয়া দিগন্তকে বলেন, মামা মামুনুর রশিদ ও ভাগনে আশরাফুল ইসলাম একটি মোটরসাইকেলে করে বাজিতপুর থেকে কিশোরগঞ্জ পাসপোর্ট অফিসের উদ্দেশে যাচ্ছিলেন। দুপুর সাড়ে ১২টার দিকে কামালিয়ারচর এলাকায় পৌঁছা মাত্র অজ্ঞাত একটি বাস সামনের দিক থেকে মোটরসাইকেলটিকে চাপা দিয়ে দ্রুত চলে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী দু’জন নিহত হন। পুলিশ খবর পেয়ে তাদের লাশ উদ্ধার করে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে নিয়ে যায়। কটিয়াদী হাইওয়ে থানার ওসি নজরুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল থেকে দু’জনের লাশ উদ্ধার করে পুলিশ। তবে ঘাতক বাসটি শনাক্ত করা সম্ভব হয়নি। এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

ছাতক (সুনামগঞ্জ) সংবাদদাতা জানান, সুনামগঞ্জের ছাতকে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন সঙ্গীত শিল্পী মতিউর রহমান হাসান (পাগল হাসান)। তিনি কালারুকা ইউনিয়নের শিমুলতলা- মুক্তিরগাঁও গ্রামের মৃত দিলশাদ মিয়ার ছেলে। তার সাথে সিএনজিচালিত অটোরিকশায় থাকা অন্য যাত্রী আব্দুস সাত্তার ও দুর্ঘটনায় মারা গেছেন। তিনি শিমুলতলা মুক্তিরগাঁও গ্রামের আহাদ আলীর ছেলে। দুর্ঘটনায় গুরুতর আহত একই গ্রামের লায়েছ মিয়া, রুপন মিয়া ও জাহাঙ্গীর আলমকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। গতকাল সকাল সাড়ে ৬টার দিকে ছাতক-দোয়ারাবাজার সড়কের সুরমা ব্রিজ সংলগ্ন টোল প্লাজা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। ছাতক থানার ওসি মোহাম্মদ শাহ আলম জানান, নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে সড়ক দুর্ঘটনায় আবিরা নামে তিন বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গত বুধবার সন্ধ্যায় উপজেলার খাসেরকান্দি গ্রামে এই ঘটনা ঘটে। আবিরা খাসেরকান্দি গ্রামের মোহাম্মদ মোশারফের মেয়ে। স্থানীয় সূত্রে জানা গেছে, আবিরা বাড়ির পাশে রাস্তা পার হয়ে দোকানে যাওয়ার সময় একটি ইঞ্জিনচালিত অটোরিকশা ধাক্কা দিলে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে পাঠান। পরে রাত পোনে ৮টায় ঢাকা মেডিক্যালে নেয় হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক আবিরাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে আড়াইহাজার থানার ওসি আহসান উল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, কোনো অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement