২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

সাগরের সিল রেললাইনে

-

রেললাইনের ওপর গরু, মহিষ এমনকি হাতি চলে আসার নজিরও আছে। তাই বলে জলজ্যান্ত একটি সিল! অবিশ্বাস্য হলেও সাগর থেকে উঠে এসে একটি সিল একেবারে রেললাইনের মাঝখানে রীতিমতো আসন গেড়ে বসে। নিউজিল্যান্ডের রাজধানী ওয়েলিংটনে এমন কাণ্ড হয়। শহরের কাছে ধারেই সৈকত ও সাগর থাকায় ওয়েলিংটনের পথেঘাটে সামুদ্রিক এই স্তন্যপায়ীকে দেখা অবাস্তব কিছু নয়। তবে মসৃণ চামড়ার এই প্রাণীর শরীরের গঠন এমন যে, ডাঙায় চলাফেরা করা মোটেই সহজ নয়। তাই বলে একেবারে রেললাইনে এসে বিশ্রাম নিতে শুরু করাটা মনে হয় একটু বাড়াবাড়িই হয়ে গেছে।
তবে সিলটির ভাগ্য ভালোই বলতে হবে। কোনো করুণ পরিণতি বরণ করে নিতে হয়নি তাকে। বরং তার জন্য রাজধানী এলাকায় চলাচল করা কমিউটার ট্রেনগুলোর শিডিউল বিপর্যয় হয়ে যায়।
দেশটির ডিপার্টমেন্ট অব কনজারভেশন সামাজিক যোগাযোগমাধ্যমে জানায়, একটি ফার সিল বা কেকেনো সিলকে ওয়েলিংটনের শহরতলি নগাওরাংগায় রেললাইনের ওপরে উঠে আয়েস করে বিশ্রাম নিতে দেখা যায়। এতে কমিউটার ট্রেন চলাচলে বিলম্ব হয়েছে। পোস্টে আরো বলা হয়, যদিও সিলটি ট্রেন চলাচল বন্ধ করে দিয়ে মানুষের যাতায়াতের জন্য সমস্যা সৃষ্টি করে, তবু সবাই প্রাণীটির ব্যাপারেই বেশি উদ্বিগ্ন ছিল। অনেক লোক আমাদের হটলাইনে বিষয়টি জানিয়েছে। পরে বন্যপ্রাণী সংরক্ষণে নিয়োজিত থাকা রেঞ্জাররা একে ওয়েলিংটনের দক্ষিণে নিরাপদ সাগর উপকূলে নিয়ে যান। ইন্টারনেট।


আরো সংবাদ



premium cement
দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক বিজিএমইএ প্রশাসকের কাজে যোগদান প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৪ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের ২ নাগরিককে পুশব্যাক চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ চবি শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আটক ৫ হজ প্যাকেজ ঘোষণা ৩০ অক্টোবর সাবেক দুই মন্ত্রী মোজাম্মেল ও নাহিদের দুর্নীতির অনুসন্ধানে দুদক রাজনৈতিক দলগুলোর ঐক্যবদ্ধ হওয়ার মুখ্য সময় এখন : খেলাফত আন্দোলন

সকল