০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার ও পরীক্ষিত বন্ধু জাপান : গোলাম পরওয়ার

টোকিওতে বাংলাদেশ দুতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স শাহ আসিফ রহমানের সাথে সাক্ষাৎ করেছেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার : নয়া দিগন্ত -


জাপানে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স শাহ আসিফ রহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছেন জাপান সফররত বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার।
গতকাল জাপানের টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসে সাক্ষাৎকালে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার উভয় দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন। এ সময় তিনি বাংলাদেশে জাপানের বিনিয়োগ ও জাপান প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ের ওপর বিশেষ গুরুত্বারোপ করেন। বাংলাদেশে ছাত্র-জনতার ঐতিহাসিক গণ-অভ্যুত্থানে পরিবর্তিত পরিস্থিতিতে চার্জ দ্য অ্যাফেয়ার্স শাহ আসিফ রহমানসহ দূতাবাস কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, জাপান বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার ও পরীক্ষিত বন্ধুরাষ্ট্র। স্বাধীনতার পর থেকে জাপান বাংলাদেশের বিভিন্ন অবকাঠামো উন্নয়নে কাজ করে যাচ্ছে। বাংলাদেশে ব্যবসা-বাণিজ্যের উন্নয়ন ও বিনিয়োগের পাশাপাশি বিভিন্ন সেক্টরে জাপানের সহযোগিতায় কিভাবে কর্মসংস্থান সৃষ্টি করা যায় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ ও উদ্যোগ নেয়া অতীব জরুরি বলে তিনি মন্তব্য করেন। এ সময় ইসলামিক মিশন জাপানের কেন্দ্রীয় সভাপতি হাফেজ সাবের আহমদ, সাবেক সভাপতি মিসবাহুল কবির এবং জেনারেল সেক্রেটারি ইঞ্জিনিয়ার আব্দুল্লাহ আল মারুফ উপস্থিত ছিলেন। টোকিওস্থ বাংলাদেশ দূতাবাসের পক্ষে আরো উপস্থিত ছিলেন পলিটিক্যাল মিনিস্টার শেখ ফরিদ, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) জয়নাল আবেদীন প্রমুখ।
দিনাজপুরে শহীদ পরিবারের মধ্যে জামায়াতে ইসলামীর আর্থিক সহায়তা : বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরসহ বিরোধী মতের নেতাকর্মী, আলেম-ওলামা এমনকি ধর্ম-বর্ণ-নির্বিশেষে সবার ওপর সীমাহীন জুলুম-নির্যাতন করেছে। তারা বিগত ১৫ বছর ধরে অবৈধভাবে ক্ষমতা প্রয়োগ করে জাতির ওপর অপশাসন ও দুঃশাসনের স্টিম রোলার চালিয়েছে। বিরোধী মতের নাগরিকদের কোনো অধিকারই ছিল না। তাদের দলন-পীড়নে বাংলাদেশের আকাশ-বাতাস প্রকম্পিত হয়ে গিয়েছিল। ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে দেড় হাজারের বেশি মানুষ খুন এবং ৩০ হাজারের বেশি মানুষ আহত হওয়া আওয়ামী ফ্যাসিবাদের জ্বলন্ত উদাহরণ।

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও দিনাজপুর দক্ষিণ সাংগঠনিক জেলা আমির আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে বিরামপুর সরকারি কলেজ অডিটোরিয়ামে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নবাবগঞ্জ ও হাকিমপুর উপজেলার তিনটি শহীদ পরিবারের সদস্যদের সাথে মতবিনিময় ও সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জেলা সেক্রেটারি সাইদুল ইসলাম সৈকতের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও দিনাজপুর উত্তর সাংগঠনিক জেলা আমির অধ্যক্ষ আনিসুর রহমান, জয়পুরহাট জেলা আমির ডা: ফজলুর রহমান সাঈদ, দিনাজপুর দক্ষিণ জেলা নায়েবে আমির মুহাদ্দিস ডক্টর এনামুল হক, জয়পুরহাট জেলা সেক্রেটারি মাওলানা গোলাম কিবরিয়া প্রমুখ। সভায় তিনটি শহীদ পরিবারকে এক লাখ টাকা করে প্রদান করা হয় এবং আগে প্রত্যেক পরিবারকে আরো এক লাখ করে টাকা প্রদান করা হয়েছিল।
ঢাকা মহানগরী দক্ষিণ : বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ডক্টর শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, ইসলামী রাষ্ট্র প্রতিষ্ঠা না হলে পরবর্তী সরকারও আওয়ামী লীগের মতোই শ্রমিকদের শোষণ করবে।
গতকাল পটুয়াখালীর বাউফল উপজেলা বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন আয়োজিত শ্রমিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শ্রমিক কল্যাণ ফেডারেশন বাউফল উপজেলা সভাপতি মো: আবুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতা করেন, জামায়াতে ইসলামী পটুয়াখালী জেলা আমির অধ্যাপক শাহ আলম, শ্রমিক কল্যাণ ফেডারেশন বরিশাল অঞ্চলের সহ পরিচালক মো: মশিউর রহমান, বাউফল উপজেলা উপদেষ্টা মাওলানা রফিকুল ইসলাম, পটুয়াখালী জেলা সভাপতি সাইদুর রহমান খান পাভেল প্রমুখ।

তুরস্কের সাদত পার্টির সাবেক চেয়ারম্যান রেজাই কোতানের ইন্তেকালে জামায়াত আমিরের শোক
তুরস্কের মিল্লি গুরুস আন্দোলনের অন্যতম প্রতিষ্ঠাতা দেশটির সাবেক প্রধানমন্ত্রী প্রফেসর ড. নাজিমুদ্দিন এরবাকানের দীর্ঘদিনের সহকর্মী, সাবেক মন্ত্রী রেজাই কোতান ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি ফজিলত পার্টি (১৯৯৭-২০০১) কার্যকাল ও সাদত পার্টির (২০০১-০৩, ০৬-০৮) কার্যকালের চেয়ারম্যান ছিলেন।
রেজাই কোতানের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান গতকাল এক শোক বাণী প্রদান করেছেন।
শোকবাণীতে তিনি বলেন, তুরস্কের মিল্লি গুরুস আন্দোলনের অন্যতম সিপাহসালার ও তুরস্কের সাবেক মন্ত্রী রেজাই কোতানের ইন্তেকালে আমি বাংলাদেশ জামায়াতে ইসলামী ও আমার নিজের পক্ষ থেকে গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। তার ইন্তেকালে তুরস্কের জনগণ ও মুসলিম বিশ্ব একজন যোগ্য নেতাকে হারাল। তিনি তুরস্ক ও মুসলিম বিশ্বের উন্নতি, সমৃদ্ধি ও শান্তি প্রতিষ্ঠার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তুরস্ক ও মুসলিম বিশ্ব তাকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করবে। আল্লাহ রাব্বুল আলামীন তার সব নেক আমল কবুল করুন। তাকে ক্ষমা করুন এবং জান্নাতে উচ্চ মর্যাদা দান করুন। আমি তুরস্কের জনগণ, তার শুভানুধ্যায়ী ও শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। আল্লাহ পাক তাদেরকে এ শোক সহ্য করার তাওফিক দান করুন। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement