১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

যশোরে শ্রমিক লীগের পাল্টাপাল্টি সম্মেলন নিয়ে উত্তেজনা

যশোরে শ্রমিক লীগের পাল্টাপাল্টি সম্মেলন নিয়ে উত্তেজনা - ছবি : নয়া দিগন্ত

যশোর জেলা শ্রমিক লীগের দু’গ্রুপ পৃথক সম্মেলন আহ্বান করেছে। আগামীকাল শনিবার এই সম্মেলন ডেকেছে ওই দু’গ্রুপ।

জেলা আওয়ামী লীগ সভাপতি-সাধারণ সম্পাদক সমর্থিত গ্রুপ সম্মেলন ডেকেছে জেলা পরিষদ মিলনায়তনে।

এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে শ্রমিক লীগের কেন্দ্রীয় সভাপতি নুর কুতুব আলম মান্নান ও প্রধান বক্তা হিসেবে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কে এম আযম খসরু উপস্থিত থাকবেন বলে কয়েকদিন ধরে প্রচার করা হচ্ছে।

অপরদিকে কোনোরকম প্রচার-প্রচারণা ছাড়াই শুক্রবার রাতে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জেলা শ্রমিক লীগের একাংশের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন শনিবার পাল্টা সম্মেলন হবে বলে জানিয়েছেন।

তিনি তার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন, ‘শনিবার স্থানীয় পৌর কমিউনিটি সেন্টারে বিকেল ৩টায় জেলা শ্রমিক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে শ্রমিক লীগের কেন্দ্রীয় সহসভাপতি তোফায়েল আহমেদ উপস্থিত থাকবেন।’
নাছির উদ্দিনের পক্ষ একসময় সদর আসনের এমপি কাজী নাবিল আহমেদের সাথে ছিল। সম্প্রতি সদর উপজেলা নির্বাচনে নাসির উদ্দিনসহ তার কয়েক অনুসারী এমপি নাবিল আহমেদের সমর্থিত চেয়ারম্যান প্রার্থীকে বাদ দিয়ে অপর প্রার্থী ফাতেমা আনোয়ারের হয়ে কাজ করেন। ওই কারণে এমপির সাথে কিছুটা হলেও দূরত্ব তৈরি হয়। আজকের সম্মেলনে নাছির উদ্দিন পক্ষের সাথে এমপি কিংবা তার পক্ষের কেউ থাকেন কিনা সেটি দেখার বিষয়।

জেলা শ্রমিক লীগের দু’পক্ষের সম্মেলনকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়েছে। তবে, শেষ অবধি কী হয় সেটি দেখার অপেক্ষায় আওয়ামী লীগের অনেক নেতাকর্মী।

এ ব্যাপারে জানতে জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলনকে একাধিকবার কল করলেও রিং না হয়ে কেটে যায়। এ কারণে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


আরো সংবাদ



premium cement
গজারিয়ায় বজ্রপাতে স্ত্রীর মৃত্যু, স্বামী আহত ‘ক্ষমতায় থাকার জন্য হাসিনা এত মানুষ হত্যা করেছে, যা ইতিহাসে নেই’ আমি রেজাল্ট চাই না, আমার ছেলে হত্যার বিচার চাই : শহিদ সবুজ মিয়ার মা ঘরের মাঠে ইংল্যান্ডকে হারিয়ে জয়খরা ঘুচাল পাকিস্তান যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের

সকল