০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইবি শিক্ষার্থীদের ৫ ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ

ইবি শিক্ষার্থীদের ৫ ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ - ছবি : নয়া দিগন্ত

কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী চলমান ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে পাঁচ ঘণ্টাব্যাপী কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’-এর ব্যানারে বেলা ১১ টায় অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা।

এ সময় বিভিন্ন প্রতিবাদী গান, কবিতা ও অভিনয়ের মাধ্যমে নিজেদের দাবি জানান আন্দোলনকারীরা। পরে বিকেল পৌঁনে ৪টায় অবরোধ ছেড়ে দেন তারা। দীর্ঘ পাঁচ ঘণ্টা অবরোধের ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

এদিকে অবরোধের আগে বিশ্ববিদ্যালয়ের বটতলা প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অবরোধ কর্মসূচিতে মিলিত হন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, চাকরির সকল গ্রেডে সবমিলিয়ে পাঁচ ভাগ কোটা রেখে বাকি পদে মেধার ভিত্তিতে নিয়োগ দিতে হবে। নতুন পরিপত্র জারি করে অনতিবিলম্বে বৈষম্যমূলক সকল কোটার সংস্কার না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলতে থাকবে।


আরো সংবাদ



premium cement
দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন? জনমত সমীক্ষার পাশাপাশি তহবিল সংগ্রহেও কমলা পিছনে ফেললেন ট্রাম্পকে ধাক্কা সামলে লড়াই শ্রীলঙ্কার গাজা আমেরিকার যুদ্ধ, আমরা চোখের পলকে এই যুদ্ধ থামাকে পারি : মার্কিন প্রেসিডেন্টপ্রার্থী সার্ক জার্নালিস্ট ফোরাম বাংলাদেশ চ্যাপ্টারের কমিটি গঠন বাড্ডায় বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত সাজিদের পরিবারকে বিএনপির আর্থিক সহযোগিতা সংস্কার ও ষড়যন্ত্র এখনো সমান্তরালেই

সকল