১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইবি শিক্ষার্থীদের ৫ ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ

ইবি শিক্ষার্থীদের ৫ ঘণ্টাব্যাপী মহাসড়ক অবরোধ - ছবি : নয়া দিগন্ত

কোটা সংস্কারের দাবিতে দেশব্যাপী চলমান ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির অংশ হিসেবে পাঁচ ঘণ্টাব্যাপী কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

বুধবার (১০ জুলাই) ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’-এর ব্যানারে বেলা ১১ টায় অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা।

এ সময় বিভিন্ন প্রতিবাদী গান, কবিতা ও অভিনয়ের মাধ্যমে নিজেদের দাবি জানান আন্দোলনকারীরা। পরে বিকেল পৌঁনে ৪টায় অবরোধ ছেড়ে দেন তারা। দীর্ঘ পাঁচ ঘণ্টা অবরোধের ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হলে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।

এদিকে অবরোধের আগে বিশ্ববিদ্যালয়ের বটতলা প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে অবরোধ কর্মসূচিতে মিলিত হন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, চাকরির সকল গ্রেডে সবমিলিয়ে পাঁচ ভাগ কোটা রেখে বাকি পদে মেধার ভিত্তিতে নিয়োগ দিতে হবে। নতুন পরিপত্র জারি করে অনতিবিলম্বে বৈষম্যমূলক সকল কোটার সংস্কার না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলতে থাকবে।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল