২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

খুবিতে প্রথমবারের মতো শিক্ষকদের মধ্য থেকে হলেন ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার

নবনিযুক্ত ভিসি প্রফেসর ড. মো: রেজাউল করিম, প্রো-ভিসি প্রফেসর ড. হারুনর রশিদ খান ও ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুন্নবী - ছবি : নয়া দিগন্ত

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্য থেকে একসাথে ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়ে আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন।

রোববার (২০ অক্টোবর) ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগদানপত্রে স্বাক্ষর করে তারা স্ব স্ব দায়িত্ব গ্রহণ করেন।

দায়িত্বপ্রাপ্তরা হলেন নবনিযুক্ত ভিসি প্রফেসর ড. মো: রেজাউল করিম, প্রো-ভিসি প্রফেসর ড. হারুনর রশিদ খান ও ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুন্নবী।

নবনিযুক্তরা এ সময় ফুল দিয়ে অভিনন্দন না জানানোর জন্য সকলের কাছে অনুরোধ করেন।

ভাইস-চ্যান্সেলর বলেন, আমাদের মনে রাখতে হবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে নতুন এক বাংলাদেশের জন্ম হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মীর মুগ্ধসহ আবু সাঈদ ও অগণিত ছাত্র-জনতার আত্মত্যাগে অর্জিত এই স্বাধীনতার কারণে আজ আমরা এখানে এসেছি। তাই তাদের স্মৃতির প্রতি আমি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি। নতুন প্রজন্ম জুলাই-আগস্টের এই বিপ্লবকে নতুন স্বাধীনতা বলছে। তারা যে স্বপ্ন নিয়ে নতুন বাংলাদেশের যাত্রা শুরু করেছে আমাদের সেই স্বপ্ন বাস্তবায়ন করতে হবে। শিক্ষার্থীদের সাথে নিয়েই পথ চলতে হবে। শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যকার সম্পর্ক উন্নয়ন করতে হবে। মনে রাখতে হবে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী সকলকে নিয়েই আমরা একটা পরিবার।


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল