১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

ভারতে যাওয়ার সময় কেড়াগাছি সীমান্ত থেকে ৩ নারীসহ আটক ৪

ভারতে যাওয়ার সময় কেড়াগাছি সীমান্ত থেকে ৩ নারীসহ আটক ৪ - ছবি : নয়া দিগন্ত

অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে যাওয়ার সময় তিন নারীসহ চার বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে কলারোয়া উপজেলার কেড়াগাছি সীমান্ত থেকে তাদেরকে আটক করা হয়।

সীমান্ত থেকে আটক বকাংলাদেশী নাগরিকরা হলো বরিশাল জেলার কোতয়ালি থানার চরগোপালপুর গ্রামের মো: হানিফ মুন্সির ছেলে মো: সাইফুল ইসলাম মুন্সি (৩৫), মো: সাইফুল মুন্সির স্ত্রী মোছা: আঁখি আক্তার (২৭), নেত্রকোনা জেলার সদর থানার সর্বদিঘীয়া গ্রামের মো: আবুল মিয়ার মেয়ে মোছা: লাকী আক্তার (২৫) এবং চুয়াডাংগা জেলার জীবন নগর থানার জীবন নগর গ্রামের মো: বকুল মিয়ার মেয়ে মোছা: পাপিয়া খাতুন (২৪)।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিবিজি ৩৩ ব্যাটালিয়নের আওতাধীন কাকডাঙ্গা বিওপির একটি বিশেষ টহল দলের সদস্যরা দুপুর সাড়ে ১২টার দিকে সীমান্তের মেইন পিলার ১৩-এর সাব পিলার ৩-এর রেফারেন্স পিলার ৩ হতে ৫০ গজ বাংলাদেশ অভ্যন্তরে কলারোয়ার কেড়াগাছি নামক স্থান থেকে তিন নারীসহ চার বাংলাদেশীকে আটক করে। কাকডাংগা বিওপির সুবেদার নাসির উদ্দিন ও এসআইপি সদস্য নায়েক কাজী হুরমুজ আলীর নেতৃত্বে এই অভিযান পারিচালনা করা হয়। তারা দালালের মাধ্যমে অবৈধভাবে সীমান্ত পার হওয়ার চেষ্টা করছিল। অভিযানকালে বিজিবি’র উপস্থিতি টের পেয়ে মানবপাচারকারীরা ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়।

সাতক্ষীরাস্থ বিবিজি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো: আশরাফুল হক, পিবিজিএম, পিএসসি, জি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক বাংলাদেশী নাগরিকদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কলারোয়া থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মানবপাচারী চক্রের পাঁচজনকে পলাতক আসামি করে কলারোয়া থানায় একটি মামলা করা হবে।

এদিকে ভারত থেকে পাচার করে বাংলাদেশে আনার সময় কলারোয়া উপজেলার চান্দুড়িয়া সীমান্তের কাদপুর খালপাড় এলাকা থেকে ছয় লাখ ৬০ হাজার টাকা মূল্যের তিনটি ভারতীয় গরু আটক করেছে বিজিবি।


আরো সংবাদ



premium cement