১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

ভোমরা স্থলবন্দর ৬ দিনের ছুটিতে বন্ধ থাকবে

ভোমরা স্থলবন্দর ৬ দিনের ছুটিতে বন্ধ থাকবে - ছবি : নয়া দিগন্ত

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে দুর্গাপূজা উপলক্ষে টানা ছয় দিন আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে এ সময় পণ্য খালাস এবং বাংলাদেশ ভারতের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।

বুধবার (৯ অক্টোবর) থেকে (১৪ অক্টোবর) সোমবার পর্যন্ত ভোমরা স্থলবন্দরে সকল কার্যক্রম বন্ধ থাকবে।

ভারতের ঘোজাডাঙ্গা বন্দর ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি ভোলানাথ ঘোষের সূত্রে ভোমরা সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব জানান, আগামী ১৫ অক্টোবর মঙ্গলবার সকাল থেকে আবারো যথারীতি আমদানি ও রফতানি কার্যক্রম চালু হবে।

ভোমরা সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের বর্তমান এডহক কমিটির সদস্যসচিব অহিদুল ইসলাম জানান, ‘দুর্গাপূজার ছুটির কারণে টানা ছয় দিন ভোমরা বন্দরের আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে জানিয়ে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ ক্লিয়ারিং এজেন্টস অ্যাসোসিয়েশন পত্র দিয়ে তাদরেকে অবহিত করেছেন।’

ভোমরা স্থলবন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (ট্রাফিক) মো: রুহুল আমিন জানান, ‘দুর্গাপূজার ছুটির বিষয়টি ভারতের কাস্টমস কর্তৃপক্ষ ও সিএন্ডএফ এজেন্টরা আমাদের দফতরকে জানিয়েছেন। ভোমরা বন্দরে পণ্য খালাসের পর ভারতীয় ট্রাকগুলো ফিরে যেতে পারবে ‘

ভোমরা ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, ‘পূজার ছুটির সময় বন্দরের আমদানি ও রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের পারাপার স্বাভাবিক থাকবে।


আরো সংবাদ



premium cement