২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইবিতে ভিসি নিয়োগের দাবিতে আবারো অবরোধ

ইবিতে ভিসি নিয়োগের দাবিতে আবারো অবরোধ - ছবি : নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অবিলম্বে ভিসি নিয়োগের দাবিতে ফের বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শনিবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে এ বিক্ষোভ মিছিল বের করা হয়।

জানা গেছে, মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে প্রধান ফটকে গিয়ে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে।

এ সময় তারা, ‘সংস্কারমনা ভিসি চাই’, ‘বিশ্বমানের ভিসি চাই’, ‘রেকর্ড দেখে ভিসি দিন-দুর্নীতির খবর নিন’, ‘অ্যাকাডেমিক স্থবিরতা দূরীকরণে যোগ্য ভিসি চাই’, ‘ভিসি চাই এমন-শিক্ষার্থীদের ব্যথায় কাদে যার মন’ ইত্যকার স্লোগান ও বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

আন্দোলনকারীরা বলেন, দেশের অনেক বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ দেয়া হলেও ইসলামী বিশ্ববিদ্যালয়ে এখনো ভিসি নিয়োগ দেয়া হয়নি। এ কারণে শিক্ষাকার্যক্রম দীর্ঘদিন ধরে ব্যাহত রয়েছে। সেশনটজট ও অ্যাডেমিক স্থবিরতায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চয়তার মুখে পড়েছে। দ্রুত ভিসি নিয়োগ না দিলে আমরা কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবো।

এছাড়া অতীতে দুর্নীতির রেকর্ড আছে এবং দলীয় এজেন্ডা বাস্তবায়নকারী কাউকে ভিসি নিয়োগ না দেয়ার দাবি জানান শিক্ষার্থীরা। এমন কাউকে নিয়োগ দেয়া হলে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা। আন্দোলন শুরু হওয়ার পর থেকেই দুর্নীতিবাজদের বিরুদ্ধে এই হুঁশিয়ারি উচ্চারণ করে আসছেন শিক্ষার্থীরা।

এর আগে গত ১৪ ও ১৮ সেপ্টেম্বর দ্রুত ভিসি নিয়োগের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও প্রধান ফটকের সামনে ছাত্র সমাবেশ করেন শিক্ষার্থীরা। এছাড়া গত শুক্রবার ৪৮ ঘণ্টার মধ্যে ভিসি নিয়োগের আল্টিমেটাম দিয়ে আধাঘণ্টা ধরে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেন তারা।


আরো সংবাদ



premium cement
ঈদগাঁওয়ে নদী থেকে জেলের লাশ উদ্ধার ‘শহীদ-আহতের পাশে না দাঁড়াতে পারলে নতুন স্বাধীনতা অর্থবহ হবে না’ চবি শিক্ষার্থী হত্যা : চট্টগ্রামে শেখ হাসিনাসহ ৭০০ জনের বিরুদ্ধে মামলা বৈষম্যবিরোধী আন্দোলনে গুলিবিদ্ধ ইলহামের পাশে তারেক রহমান পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতের বিচারবিভাগের সংস্কারে আইনজীবী অধিকার পরিষদের আলোচনা সভা ঢাকায় আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে সংলাপ পাহাড়কে অশান্ত করতে একটি মহল ষড়যন্ত্র করছে : হাসান আরিফ স্বৈরাচারী হাসিনা পালিয়ে গেলেও প্রেতাত্মারা এখনো দেশে অবস্থান করছে মতলবে ছেলের ইটের আঘাতে মা খুন, আটক ছেলে জামায়াত ক্ষমতায় গেলে নারীদের অধিকার খর্ব হবে না : সেলিম উদ্দিন

সকল