২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সুইসাইড নোটে ঋণের কথা লিখে বিমানকর্মকর্তার আত্মহত্যা

সুইসাইড নোটে ঋণের কথা লিখে বিমানকর্মকর্তার আত্মহত্যা - ছবি : নয়া দিগন্ত

খুলনায় সুদযুক্ত ঋণের জাল থেকে মুক্তি পেতে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত ওয়ারেন্ট অফিসার আব্দুল জব্বার (৫৬) নামে একজন আত্মহত্যা করেছেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা রেল স্টেশনের মধ্যবর্তী মুক্তেশ্বরী রেলগেট এলাকায় এ ঘটনা ঘটে।

তিনি যশোর শহরের নতুন খয়েরতলা এলাকার বাসিন্দা হলেও খুলনার ডুমুরিয়া উপজেলার বরুণা গ্রামের মরহুম ইমান আলী ফকিরের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শুক্রবার দুপুর ২টা থেকে আব্দুল জব্বার মুক্তিশ্বরী রেলগেট এলাকার একটি চায়ের দোকানে বসে ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন। বিকেল ৫টার দিকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেন ওই এলাকা অতিক্রমের সময় তিনি ট্রেনের নিচে ঝাঁপ দেন। সাথে সাথে তার কোমর থেকে শরীর দ্বিখণ্ডিত হয়ে যায়। নিহতের পাশে পড়ে থাকা তার ফাইলে ভোটার আইডি কার্ড ও নিজ হাতে লেখা সুইসাইড নোট পুলিশ উদ্ধার করে।

প্রাথমিক ও জুনিয়র পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত, এসএসসিতে ও এইচএসসিতে স্টার মার্কস এবং বিএ (পাশ) কোর্সে অষ্টম হওয়া মেধাবী আব্দুল জব্বার বাংলাদেশ বিমান বাহিনীতে যোগদান করেন। চাকরির সুবাদে তিনি ১৫টি দেশে প্রশিক্ষণ গ্রহণসহ ভ্রমণ করেছেন।
বিমান বাহিনীর ফ্লাইট ইঞ্জিনিয়ার হিসেবে প্রমোশন নিয়ে অবসরে গিয়ে যশোরের ২০০৪/০১ নতুন খায়েরতলা এলাকায় বসবাস শুরু করেন। ব্যক্তিগত জীবনে তার মানসিক প্রতিবন্ধী স্ত্রী, প্রতিবন্ধী মেয়ে ও অপর মেয়ে সানজিদা চাকরিরত।

যশোর জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পৌর সভার প্রশাসক বরাবর লিখিত সুইসাইড নোটে তার আত্মহত্যার মূল কারণ হিসাবে ঋণ ও সুদের জালে জর্জরিত বলে উল্লেখ রয়েছে। নয় ব্যক্তির কাছ থেকে প্রায় ১১ লাখ টাকা ঋণ নিয়ে মাসিক ৪০ হাজার টাকা সুদ দিতে হতো তাকে। সুইসাইড নোটে তার মৃত্যুর জন্য কেউ দায়ি নয় বলে উল্লেখ রয়েছে। সন্ধ্যায় জিআরপি থানা পুলিশ লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। এ ব্যাপারে খুলনা জিআরপি থানায় অপমৃত্যু মামলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
রাজধানীতে সংঘর্ষে ২ যুবক নিহত জাতিসঙ্ঘে বাংলাদেশের গণঅভ্যুত্থানের বীরত্বগাথা তুলে ধরবেন ড. ইউনূস কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতেছিল আ’লীগ : হামিদ আজাদ ভাইকে হত্যা করাতে ১৪ মাসের ষড়যন্ত্র ভান্ডালজুড়ি শোধনাগার প্রকল্পের কাজ শেষ পর্যায়ে ঢাবি ও জাবিতে পিটিয়ে হত্যার প্রতিবাদে খুলনায় শিক্ষার্থীদের মানববন্ধন নিরাপত্তাহীনতায় ভুগছেন সাংবাদিক রনো ও তার পরিবার চট্টগ্রাম পানগাঁও নৌরুট জনপ্রিয় করার উদ্যোগ

সকল