২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভিসি নিয়োগের দাবিতে ইবি’র মহাসড়ক অবরোধ

ভিসি নিয়োগের দাবিতে ইবি’র মহাসড়ক অবরোধ - নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অবিলম্বে ভিসি নিয়োগের দাবিতে বিক্ষোভ মিছিল ও মহাসড়ক অবরোধ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টায় বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে। এ সময় কুষ্টিয়া-খুলনা মহাসড়কে দীর্ঘ লাইনের যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভ মিছিলে- ভিসি দিন দুর্নীতির খবর নিন, ক্লিন ইমেজের ভিসি চাই, ক্লাস চাই পরীক্ষা চাই অবিলম্বে ভিসি চাই, সেশনজটের কবর চাই, সংস্কার মনা ভিসি চাই, সৎ ও সাহসী ভিসি চাই, ইবির আঙিনায় দুর্নীতির ঠাঁই নাই’সহ বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে অংশ নেন শিক্ষার্থীরা। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয় ও সহ সমন্বয়রাসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সময় আন্দোলকারী শিক্ষার্থীরা বলেন, ভিসি নিয়ে আর কোনো তালবাহানা চলবে না। অবিলম্বে ভিসি নিয়োগের ব্যবস্থা করতে হবে। গত ১৫ বছর দলীয় লেজুড়বৃত্তির মাধ্যমে ভিসি নিয়োগ দেয়া হয়েছে। আমরা আর কোনো লেজুড়বৃত্তির ভিসি চাই না। আমরা নিরপেক্ষ, সৎ, দক্ষ ও শিক্ষার্থীবান্ধব, একাডেমিশিয়ান ভিসি চাই। যিনি প্রত্যেক শিক্ষার্থীকে সমানভাবে দেখবে। এই বিশ্ববিদ্যালয় তার উদ্দেশ্য থেকে ছিটকে পড়েছে। তাই উদ্দেশ্য বাস্তবায়ন করবে এমন ভিসি নিয়োগের দাবি জানাচ্ছি। আমরা এমন ভিসি চাই না যিনি দিনে দুর্নীতি করবে, আর রাতে মাদকের আসর বসাবে। বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক বিভাগকে সেশনজট মুক্ত করবে, এমন ভিসি চাই।

তারা আরো বলেন, যদি অনতিবিলম্বে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ না দেয়া হয়। তবে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে। অবিলম্বে একজন ন্যায়পরায়ণ ব্যক্তিকে ভিসি নিয়োগ দিতে হবে। বিগত সময়ের ভিসিরা রাজনৈতিক দলের মদদপুষ্ট হয়ে দলের হয়ে কাজ করেছেন। দুর্নীতির রেকর্ড যাদের আছে, তাদের আমরা আর ভিসি হিসেবে দেখতে চাই না।


আরো সংবাদ



premium cement
কুড়িগ্রামের উলিপুরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু তোফাজ্জল হত্যা : ঢাবির ৬ শিক্ষার্থীর দায় স্বীকার কুমিল্লা-১০ বিনির্মাণে আমাদেরকে কাজ করতে হবে : ইয়াছিন আরাফাত চুয়াডাঙ্গায় মাদক কারবারে বাধা দেয়ায় ৪ জনকে কুপিয়ে জখম সুইসাইড নোটে ঋণের কথা লিখে বিমানকর্মকর্তার আত্মহত্যা যুক্তরাষ্ট্রে স্বর্ণের দাম রেকর্ড ২৬০৯ ডলার ছাড়িয়েছে আলেমদের সাথে জুলুম করার কারণে আ’লীগের এই পরিণতি হয়েছে : আব্দুল হালিম এক বছরের মধ্যে লেবাননে সবচেয়ে ভয়াবহ বিমান হামলা ইসরাইলের ৭২ ঘণ্টার মধ্যে লঘুচাপ সৃষ্টির আভাস ঢাবিতে ‘দলীয় রাজনীতি’ বন্ধ হলে সমন্বয়করা কি কার্যক্রম চালাতে পারবে? শৈলকুপায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত

সকল