১৭ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩০, ১৩ রবিউস সানি ১৪৪৬
`

রহস্যময় কালো বলে সয়লাব, সিডনির সৈকত বন্ধ ঘোষণা

বলের আকৃতির এই বস্তুগুলো কী উপাদান দিয়ে গঠিত, তা খতিয়ে দেখতে ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছে স্থানীয় প্রশাসন - ছবি: কোলাজ/ইউএনবি/সিনহুয়া

অপরিচিত ও রহস্যময় প্রচুর কালো কালো বলের আকৃতির বস্তু ভেসে আসার পর সিডনির একটি জনপ্রিয় সৈকত জনসাধারণের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

পূর্ব সিডনির কুগি সৈকতজুড়ে মঙ্গলবার (১৫ অক্টোবর) লাইফ গার্ডরা বলের আকৃতির শত শত আবর্জনা পাওয়ার পর সৈকতটিকে বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। পাশাপাশি এ বিষয়ে জরুরি ভিত্তিতে তদন্ত ও পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরুর নির্দেশ দেয়া হয়েছে।

স্থানীয় র‌্যান্ডউইক সিটি কাউন্সিল এক বিবৃতিতে জানিয়েছে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সৈকতটি বন্ধ থাকবে।

বিবৃতিতে বলা হয়েছে, ভেসে আসা বস্তুগুলো কী ধরনের উপাদান দিয়ে গঠিত, তা খতিয়ে দেখা হচ্ছে। এ জন্য সেগুলোর নমুনা সংগ্রহ করা হয়েছে।

‘উপাদানটি যে ঠিক কী, তা এখন পর্যন্ত আমরা জানতে পারিনি। তবে সেগুলো আলকাতরার গোলক হতে পারে বলে বলে ধারণা করা হচ্ছে। অপরিশোধিত তেল বা তেলের বর্জ্য পানির সংস্পর্শে এসে এ বস্তুগুলোর সৃষ্টি হয়ে থাকতে পারে।’

র‌্যান্ডউইক সিটি মেয়র ডিলান পার্কার বলেছেন, বলগুলো যদি তেল দিয়ে তৈরি হয় তাহলে তা ক্যান্সার সৃষ্টিকারী হতে পারে। ফলে জনসাধারণকে তা স্পর্শ করতে কঠোরভাবে নিষেধ করা হয়েছে।

সৈকতের কাছাকাছি সম্প্রতি কোনো তেল ছড়িয়ে পড়ার ঘটনার বিষয়ে তিনি অবগত নন বলে জানিয়েছেন।

সূত্র : সিনহুয়া/ইউএনবি


আরো সংবাদ



premium cement