১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

জাতিসঙ্ঘের সহায়তা আফগানিস্তানের তুলনায় ইউক্রেন বেশি পেয়েছে

জাতিসঙ্ঘের সহায়তা আফগানিস্তানের তুলনায় ইউক্রেন বেশি পেয়েছে - ছবি : সংগৃহীত

জাতিসঙ্ঘে রাশিয়ার স্থায়ী প্রতিনিধি ভ্যাসিলি নেবেনজিয়া বলেছেন, ইউক্রেন চলতি বছর জাতিসঙ্ঘ থেকে ১৮০ কোটি ডলারের বেশি সাহায্য পেয়েছে, যা সংস্থাটির আফগানিস্তানকে দেয়া সহায়তার চেয়ে ১০০ কোটি ডলার বেশি।

জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদের বিতর্কে তিনি বলেন, উল্লেখযোগ্যভাবে দাতাদের মনোযোগ আকর্ষণের ক্ষেত্রে ইউক্রেন বর্তমানে প্রথম স্থানে রয়েছে। চলতি বছরের এ পর্যন্ত জাতিসঙ্ঘ ইউক্রেনকে মানবিক সহায়তা হিসেবে ১৮৩ কোটি ডলার দিয়েছে।

রাশিয়ার কূটনীতিক আরো বলেন, এই সহায়তা দীর্ঘদিন ধরে সহিংসতায় ভোগ করে আসা সিরিয়ার জনগোষ্ঠীকে সহায়তায় যা প্রদান করা হয়েছে তার চেয়ে তিন কোটি ডলার এবং আফগানিস্তানের সাধারণ জনগণের জন্য দেয়া সাহায্যের চেয়ে ১০০ কোটি ডলার বেশি। এই দু’দেশে যুক্তরাষ্ট্র ও ন্যাটোর মাধ্যমে সরাসরি ‘পরীক্ষামূলক গণতন্ত্রীকরণের’ অভিজ্ঞতা লাভ করেছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
যেভাবে শহিদ হন ইয়াহিয়া সিনওয়ার অন্তর্বর্তী সরকারে যোগ হতে পারে নতুন মুখ! শুক্রবার ঢাকার বাতাসের মান ‘অস্বাস্থ্যকর’ ছাত্র অসন্তোষের জেরে পাঞ্জাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাশিয়াকে সমর্থন প্রশ্নে বেইজিংকে ‘চ্যালেঞ্জ’ করতে চীনে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনাকে আশ্রয় দেয়া মানে অপরাধকে প্রশ্রয় দেয়া : ভারতকে রিজভী রিপাবলিকান-সমর্থিত নির্বাচনী বিধি বাতিলের রায় জর্জিয়ার বিচারকের ইইউ বৈঠকে জয়ের পরিকল্পনা পেশ জেলেনস্কির বাংলাদেশের জন্য ভারতের ভিসা জটিলতার সমাধান কবে হবে ২০২৫ সালের মধ্যে আগামী নির্বাচন সম্ভব হতে পারে : আসিফ নজরুল গাজায় যুদ্ধবিরতি প্রচেষ্টায় কাতার-যুক্তরাষ্ট্রের আলোচনা

সকল